মঙ্গলবার | ২৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

নরসিংদীতে দুটি সেতুসহ ৬ প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

খন্দকার শাহিন-
বৃহস্পতিবার,১ নভেম্বর ২০১৮:

 ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে সরাসরি নরসিংদীর দুটি সেতুসহ ৬টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সেতু দুটি উদ্বোধনের পর থেকে সবার জন্য আনুষ্ঠানিক ভাবে উন্মুক্ত করে দেওয়া হয়।

বৃহস্পতিবার (১ নভেম্বর) বেলা ১১টায় নরসিংদী সদর উপজেলায় অবস্থিত মেঘনা নদীর উপর শতবছরের দাবি চরাঞ্চলবাসীর স্বপ্নের সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নরসিংদী জেলা শহরের সংযোগ স্থাপনের লক্ষ্যে ৮০ কোটি ৮১ লাখ টাকা ব্যায়ে ৬৩০.০০ মিটার দৈর্ঘ্য বিশিষ্ট সেতটিু নির্মান করেন স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি)। এ সেতু নির্মাণ করায় পানি সম্পদ প্রতিমন্ত্রী লে. কর্ণেল (অব.) নজরুল ইসলাম (বীর প্রতীক) এমপিকে সম্প্রতি সংবর্ধনা দিয়েছে চরাঞ্চলবাসী। এ সেতুর নামকর করা হয়েছে ‘শেখ হাসিনা সেতু’। নরসিংদী সদর উপজেলা থেকে বিচ্ছিন্ন চরাঞ্চলের সাথে শেখ হাসিনা সেতুটি চরাঞ্চলের নজরপুর ইউনিয়ন দড়িনবীপুর গ্রাম এবং নাগরিয়াকান্দী এলাকার সীমান্তের মাঝে মেঘনা শাখা নদীর ওপর নির্মিত হয়েছে। সেতুটি চালু হওয়ায় এই চরাঞ্চলের মানুষের যোগাযোগে নতুন দিগন্তের সূচনা হবে বলে মনে করছেন স্থানীয়রা। এছাড়া দেশের বৃহত্তর কাপরের বাজার মাধবদীর বাবুরহাটে সহজ যাতায়াতের পথ হয়েছে এ সেতু।

একই সময় প্রধানমন্ত্রী উদ্বোধন করেন নরসিংদীর শীতলক্ষ্যা নদীর উপর নির্মিত নব-নির্মিত মোক্তারপুর-ইব্রাহিমপুর সেতু। এ সেতুটি গাজীপুর-আজমতপুর-ইটাখোলা আঞ্চলিক মহাসড়ক সহ ১২৭ কোটি ২৮ লাখ টাকা ব্যায়ে নির্মাণ কাজ সম্পন্ন হয়। সেতুটির ৫১০.০০ মিটার দৈর্ঘ্য। সেতুটি নির্মানের ফলে নরসিংদী ও গাজীপুর জেলার মধ্যে আভ্যন্তরীন সড়ক যোগাযোগে সহজ হয়েছে। পাশাপাশি দেশের উত্তর পূর্বাঞ্চলের যোগাযোগে ব্যবসা বানিজ্য উন্নত হবে বলে আশা করছেন নরসিংদীবাসী। এছাড়া নরসিংদীতে উচ্চ গতির ইন্টারনেট, বেলাব ফায়ার সার্ভিস ভবন, সদরের ফ্যাশন ডিজাইন ইন্সটিটিউট এবং ঐতিহ্যবাহী ইউএমসি জুট মিলের আধুনিকায়ন করণ কাজের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এসব নির্মিত স্থাপনার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় নরসিংদী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে প্রধানমন্ত্রীর সাথে আলোচনায় অংশ নেন স্থানীয় নেতৃবৃন্দ। নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী লে. কর্ণেল (অব.) মোহাম্মদ নজরুল ইসলাম (বীর প্রতিক) এমপি, নরসিংদী-২ পলাশ আসনের এমপি কামরুল আশরাফ খান পোটন, নরসিংদী-৪ মনোহরদী-বেলাব আসনের সাংসদ এড. নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মতিন ভুইয়া প্রমুখ। অনুষ্ঠানে সকল সরকারী বিভাগীয় অধিদপ্তরের প্রধানগণ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

 

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)