বৃহস্পতিবার | ১লা অক্টোবর, ২০২০ ইং |

নরসিংদীতে বিলাসবহুল গাড়ি সহ ৩ ভূয়া পুলিশ গ্রেফতার

খন্দকার শাহিন-
বরিবার,০৪ নভেম্বর ২০১৮: নরসিংদীতে পুলিশের অভিযানে বিলাসবহুল টয়োটা হ্যারিয়ার গাড়িসহ ৩ ভূয়া পুলিশকে আটক করা হয়েছে। গত শুক্রবার (০২ নভেম্বর) ৯টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কে নরসিংদী শহরের ভেলানগর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন, প্রতারকচক্রের মূল হোতা মাদারীপুরের কালকিনি উপজেলার আলীপুর গ্রামের আবদুল মান্নান সরদারের ছেলে তৈয়ব আলী (৪০), বরগুনার আমতলী উপজেলার বাইনবুনিয়া এলাকার আলী মৃধার ছেলে আবুল কাশেম (৩৪) ও নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার মুরাদপুর এলাকার নূরুল ইসলামের ছেলে মাইন উদ্দিন (৩৫)। আটককৃত ৩ জন আন্তঃজেলা প্রতারক চক্রের সদস্য বলে জানা যায়।

পুলিশ সূত্রে জানা যায়, শিল্প শহর মাধবদীর শেখেরচর ও পার্শ্ববর্তী জেলা নারায়ণগঞ্জের গাউছিয়া থেকে সিএনজি যোগে বাড়ি ফেরা ব্যবসায়ীদের টার্গেট করে এরা কখনো পুলিশ আবার কখনো ডিবি সেজে ব্যবসায়ীদের ভয়ভীতি দেখিয়ে কৌশলে সর্বস্ব ছিনিয়ে নিতো।
ঘটনার দিনও এমনি তথ্যের ভিত্তিতে অভিযানে নামে নরসিংদী জেলা পুলিশ। অবশেষে অভিযানের ফাঁদে বিলাসবহুল হ্যারিয়ার গাড়ি নিয়ে আটকা পরে তিন ছায়া পুলিশ। এসময় তাদের কাছ থেকে পুলিশের পোশাক, একটি ওয়্যারলেস, হাতকড়া ও একটি হ্যারিয়ার গাড়ি জব্দ করা হয়।

জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) আবদুল গাফফার পিপিএম বলেন, গ্রেপ্তার হওয়া তিনজন মূলত আন্তঃজেলা প্রতারকচক্রের অন্যতম সদস্য। তারা বিভিন্ন এলাকায় বিলাসবহুল গাড়ি নিয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করে কখনো পুলিশ আবার কখনো ডিবি পুলিশ পরিচয়ে হয়রানি করে টাকা-পয়সা ছিনিয়ে নিতো। এ ঘটনায় তাদের বিরুদ্ধে নরসিংদী সদর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

সারা দেশে এই প্রতারকচক্রের প্রায় শতাধিক সদস্য রয়েছে বলেও জানা যায়। এছাড়াও একই অভিযোগে তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন এলাকায় একাধিক মামলা রয়েছে।

এক সিএনজি চালক জানায়, আগে থেকেই টার্গেট করা হয় ব্যবসায়ী যাত্রিদের। কিছুদিন আগেও একদল প্রতারক তার সিএনজিটি গতিরোধ করে ছিলো। তারা ভূয়া পুলিশ বুঝতে পারে তিনি আগে থেকেই সিএনজিতে থাকা সবাইকে সতর্ক করে দেন। তাদেরকে শিখিয়ে দেয়া হয় পুলিশ সার্চ করলে যেন সবাই বলে চাকুরীজীবি। পরে তাদের কাছে কোন কিছু না পেয়ে ভূয়া পুলিশরা চলে যায়।

শনিবার (০৩ নভেম্বর) নরসিংদী পুলিশ সুপার তার ভেরিফাইড ফেসবুক টাইম লাইনে অভিযানে আটককৃতদের সচিত্র তথ্য প্রকাশ করেন।

fb-share-icon35
fb-share-icon20

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Enjoy this blog? Please spread the word :)