1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৯:৫৬ পূর্বাহ্ন

মুশফিকের ডাবল সেঞ্চুরি

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | সোমবার, ১২ নভেম্বর, ২০১৮

স্পোর্টস ডেস্ক | সোমবার,১২ নভেম্বর ২০১৮:

মান বাঁচানোর লড়াইয়ে সতীর্থরা যখন আসা-যাওয়ার মিছলে তখন বুক চিতিয়ে লড়ছেন মুশফিকুর রহিম। ইতোমধ্যে ডাবল সেঞ্চুরি করে ফেলেছেন তিনি। নির্ভরতার অপর নাম যে মুশফিক। আবারও সেটা প্রমাণ করলেন।

টেস্ট ক্যারিয়ারের এটি তার দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। ৪০৭ বল খেলে মহাকাব্যিক এই ইনিংস খেলেন তিনি। তার এই ইনিংসে ১৬টি চার ও ১টি ছক্কার মার রয়েছে। এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে ২০১৩ সালে গলে দেশের ইতিহাসে প্রথম ডাবল সেঞ্চুরি (২০০) করেছিলেন তিনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ঢাকা টেস্টের দ্বিতীয় দিনে সাত উইকেটে বাংলাদেশের সংগ্রহ ৪৮৬ রান। মুশফিক ২০০ ও মিরাজ ৫১ রানে ক্রিজে রয়েছেন।

সোমবার ( ১২ নভেম্বর) সকাল সাড়ে নয়টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় দিনের খেলা শুরু হয়। টেস্টের দ্বিতীয় দিনে বাংলাদেশের শুরুটা ছিলো বেশ সাবধানী। আগের দিনের ৫ উইকেট হারিয়ে ৩০৩ রান নিয়ে ব্যাটিয়ে নামেন মাহমুদউল্লাহ রিয়াদ (০) ও ১১১ রানে অপরাজিত থাকা মুশফিকুর রহিম।

দুজনেই বেশ দেখে-শুনে ব্যাট করছিলেন। তাদের দুর্দান্ত ব্যাটিয়ে দলীয় স্কোর ৩৫০ রান ছাড়িয়ে যায়। এরপর আর বেশ দূর এগোতে পারেনি তাদের জুটি। দলীয় ৩৭২ রানের মাথায় জারভিজের বলে চাকাবার হাতে ক্যাচ তুলে দিয়ে ব্যক্তিগত ৩৬ রানে সাজঘরে ফিরে যান রিয়াদ। ভাঙে মুশফিকের সাথে গড়া ৭৩ রানের জুটি।

এরপর মুশফিকের সাথে জুটি বাঁধেন আরিফুল হক। কিন্তু বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি তিনি। ব্যক্তিগত ৪ ও দলীয় ৩৭৮ রানের মাথায় জার্ভিসের পঞ্চম শিকারে পরিণত হন তিনি। ক্যারিয়ারে তৃতীয়বার পাঁচ উইকেট পেলেন জিম্বাবুয়ে এই পেসার। আরিফুলে বিদায়ের পর মুশফিকের সঙ্গী হন মিরাজ।

উল্লেখ্য, সফরকারীদের বিপক্ষে দ্বিতীয় এই টেস্ট ম্যাচটি বাংলাদেশের দেশের জন্য মান বাঁচানোর লড়াই। কেননা স্বাগতিকরা সিলেটে সিরিজের প্রথম টেস্টে জিম্বাবুয়ের কাছে বড় রানের ব্যবধানে হেরেছে। এই ম্যাচ হারলেই সিরিজ হারাবে বাংলাদেশ।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD