বৃহস্পতিবার | ১লা অক্টোবর, ২০২০ ইং |

৪ টেকনোক্র্যাট মন্ত্রীকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক | সোমবার,১০ ডিসেম্বর ২০১৮:

চার টেকনোক্র্যাট মন্ত্রীকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। রোববার (৯ ডিসেম্বর) এই প্রজ্ঞাপন জারি করা হয়।

মন্ত্রিসভায় চার টেকনোক্র্যাট মন্ত্রী হলেন, ধর্ম বিষয়ক মন্ত্রী মতিউর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। এর আগে ৬ নভেম্বর মন্ত্রিসভা বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেকনোক্র্যাট (সংসদ সদস্য না হয়েও বিশেষ বিবেচনায় মন্ত্রী) মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দেন। ওইদিনই বিকেল থেকে সন্ধ্যার মধ্যে চার মন্ত্রী মন্ত্রিপরিষদ বিভাগে পদত্যাগপত্র জমা দেন। পদত্যাগপত্র জমা দেয়ার পর তারা আর দায়িত্বে নেই বলে ধরে নিয়েছিলেন এই চার মন্ত্রী। কিন্তু পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত প্রধানমন্ত্রীর তাদের কার্যক্রম চালিয়ে যাওয়ার নির্দেশ দেন।

এই চারজনের পদত্যাগের পর বর্তমানে মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী ছাড়া ২৯ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী, ২ জন উপমন্ত্রী রয়েছেন। গত ৩ ডিসেম্বর বর্তমান সরকারের শেষ মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

fb-share-icon35
fb-share-icon20

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Enjoy this blog? Please spread the word :)