1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৪:২৫ অপরাহ্ন

প্রথম দিনেই জেলায় জেলায় ধানের শীষের গাড়িতে হামলা, ভাঙচুর

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | মঙ্গলবার, ১১ ডিসেম্বর, ২০১৮

নিউজ ডেস্ক,মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮:
একাদশ সংসদ নির্বাচনের প্রচার-প্রচারণার প্রথম দিনেই দেশের কয়েকটি জেলায় বিএনপির মনোনীত ধানের শীষের প্রার্থীদের গাড়িতে হামলার ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছে। ভাঙচুর করা হয়েছে অনেকগুলো গাড়ি।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত বেশ কয়েকটি জেলায় হামলার অভিযোগ পাওয়া গেছে।

ফখরুলের গাড়িবহরে হামলা
বিএনপি চেয়ারপাসরনের প্রেস উইং সদস্য শায়রুল কবীর খান অভিযোগ করেন, ঠাকুরগাঁওয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। তারা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। বিএনপির মহাসচিব অক্ষত আছেন, তবে তার গাড়ির কাচ ভেঙে গেছে।

সকাল ১০টার দিকে ঠাকুরগাঁও সদর উপজেলার বেগুনবাড়ি ইউনিয়নের বানারহাট এলাকায় এ হামলার ঘটনা ঘটে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-১ ও বগুড়া-৬ আসনে থেকে নির্বাচন করছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে আজ (মঙ্গলবার) তিনি ঠাকুরগাঁওয়ে গণসংযোগ করছেন।

মওদুদ আহমেদের পথসভায় হামলা
নোয়াখালীর কবিরহাট উপজেলার কবিরহাট বাজার জিরো পয়েন্টে বিএনপি প্রার্থী ব্যারিষ্টার মওদুদ আহমদের পূর্ব ঘোষিত পথসভায় আওয়ামী লীগ সমর্থকরা হামলা চালায়। এসময় সংঘর্ষে উভয় দলের ৪০ জন আহত হয়েছে। আহতের মধ্যে বিএনপির ৩০ জন এবং আওয়ামী লীগের ১০ জন রয়েছে বলে উভয় পক্ষ দাবি করেছে। হামলায় কমপক্ষে ২৫টি দোকানপাট, ঘরবাড়ি ও বিএনপি অফিস ভাংচুর হয়।

কবিরহাট পৌর বিএনপি সভাপতি মোস্তাফিজুর রহমান মঞ্জু জানান, তার বাড়িসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও বিএনপি অফিস ভাংচুর করা হয়। কবিরহাট উপজেলা জাসাসের সভাপতি আবদুস সাত্তারের বাড়িতে গিয়ে তাকে মারধর করে আওয়ামী লীগ সমর্থকরা।

এছাড়া নরোত্তমপুর ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবদুর রশিদ, কবিরহাট পৌর যুবদল সহ-সভাপতি আলাউদ্দিন ও কবিরহাট বিএনপি প্রবাসী বিষয়ক সম্পাদক গোলাম মোমিত ফয়সল গুলিবিদ্ধ হয়। অপরদিকে পথসভায় আসার পথে ভূঁইয়ারহাট, শাহজীর হাট, কাচারি হাট, কালামুন্সী, ব্যাপারী হাটে বিএনপির মিছিলে হামলা হয় বলে বিএনপি অভিযোগ করেন। এতে ১০ জন আহত হয়।

অপরদিকে কবিরহাট উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইসলাম জানান, বিএনপির হামলায় তিনিসহ আওয়ামী লীগের ১০জন নেতাকর্মী আহত হয়েছে। পুলিশ কবিরহাট পৌরসভার সাবেক কমিশনার ও বিএনপি নেতা একরাম উদ্দিনকে আটক করে।

বগুড়ায় ঐক্যফ্রন্ট নেতার প্রচারবহরে হামলা
জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী বিএনপি নেতা গোলাম মোহাম্মদ সিরাজের প্রচারণার বহরে হামলা ও বেশ কয়েকটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। এতে বেশি কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। আহত হয়েছেন কয়েকজন।

বিএনপি নেতা সিরাজ গণমাধ্যমে দাবি করেন, মঙ্গলবার দুপুর ১২টার দিকে কয়েকটি গাড়ি ও মোটরসাইকেলযোগে কর্মী-সমর্থকদের নিয়ে ধুনট উপজেলার নিমগাছী ইউনিয়নের দিকে নির্বাচনী প্রচারণায় যাচ্ছিলেন তিনি। ধুনট বাজার এলাকায় প্রবেশের পরপরই হঠাৎ করে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা গাড়িবহরে হামলা চালায়। হামলাকারীরা চারটি জিপ এবং অন্তত ৭টি মোটরসাইকেল ভাঙচুর করে এবং বেশ কয়েকজন বিএনপি নেতাকর্মীকে মারপিট করে বলেও দাবি করেন তিনি।

সিরাজগঞ্জ ও চুয়াডাঙ্গায় হামলা
এছাড়াও সোমবার (১০ ডিসেম্বর) দিবাগত রাতে সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নে যুবদলের সাধারণ সম্পাদকের বাড়িতে ও ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। চুয়াডাঙ্গা-১ আসনে বিএনপির মনোনীত প্রার্থী শরীফুজ্জামানের গাড়িবহরে হামলা হয়েছে। এতে বহরে থাকা দুটি মাইক্রোবাস ভাঙচুর করা হয়।

অপরদিকে সোমবার রাতে সাতক্ষীরা সদর আসনের বৈকারি ইউনিয়নে ধানের শীষ প্রতীকের বিপুল সংখ্যক পোস্টার পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এ সময় তারা কয়েকটি বাড়িতে হামলা ও একটি দোকান ভাঙচুর করেছে। পিটিয়েছে বিএনপি সমর্থক বেশ কয়েকজন ব্যক্তিকে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD