বুধবার | ৩০শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

১৩ বছর বয়সে সফটওয়্যার কোম্পানির মালিক!

নিউজ ডেস্ক | সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮:
সাধারণ পড়ালেখা শেষ করার পরে হয়তো আমরা চাকরি বা ব্যবসা করবো বলে সিদ্ধান্ত নেই।তবে এর্ ব্যতিক্রমও হতে পারে। মাত্র ১৩ বছর বয়সে হয়েছে একটি সফটওয়্যার কোম্পানির মালিক। গল্প নয় বাস্তব।
বলছিলাম ১৩ বছর বয়সী ভারতের কেরালার আদিত্যন রাজেশের কথা। এর আগে মাত্র ৯ বছর বয়সে একটি মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করে সবাইকে চমকে দিয়েছিল সে। আর এখন দুবাইয়ে নিজস্ব একটি সফটওয়্যার ডেভেলপমেন্ট কোম্পানির মালিক হয়েছে রাজেশ।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, রাজেশ মাত্র ৯ বছর বয়সে মোবাইল অ্যাপ তৈরি করেছিল। এখন বিভিন্ন ক্লায়েন্টদের জন্য লোগো ও ওয়েবসাইট ডিজাইন করছে।

মাত্র পাঁচ বছর বয়স থেকে কম্পিউটারের প্রতি তীব্র ঝোঁক রাজেশের। অবশেষে ১৩ বছর বয়সে ‘ট্রিনেট সলিউশনস’ নামে নিজের একটি কোম্পানি চালু করেছে বলে জানিয়েছে খালিজ টাইমস।

দুবাইয়ের একটি সংবাদামাধ্যমকে দেয়া সাক্ষাতকারে ১৩ বছর বয়সী এই কিশোর বলে,কেরালার থিরুভিলাতে আমার জন্ম।৫ বছর বয়সে পরিবারে সঙ্গে আমি এখানে চলে আসি।বাবা আমাকে প্রথম যে ওয়েবসাইটটি দেখিয়েছিলেন তা ছিল বিবিসি টাইপিং, বাচ্চাদের জন্য একটি ওয়েবসাইট যেখানে তরুণ শিক্ষার্থীরা টাইপিং শিখতে পারেন।

রাজেশের ট্রিনেট সলিউশনসে মোট তিন জন কর্মচারী রয়েছেন। ওই তিন জনই রাজেশের স্কুলের বন্ধু।

fb-share-icon35
fb-share-icon20

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Enjoy this blog? Please spread the word :)