বুধবার | ৩০শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

ঢাকা-১৮ আসনে প্রচারে এগিয়ে নৌকা, মাঠে নেই ধানের শীষ

নিউজ ডেস্ক | বুধবার,২৬ ডিসেম্বর ২০১৮:

এলাকাএকাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাত্র চারদিন বাকি। রাজধানীসহ সারাদেশে ভোটের প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। পোস্টারে ছেয়ে গেছে গোটা দেশ। লিফলেট বিতরণসহ নিজ নিজ নির্বাচনি আসনে গণসংযোগসহ বাড়ি বাড়ি গিয়ে ভোট ও দোয়া চাচ্ছেন প্রার্থীরা।
ঢাকা-১৮ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট সাহারা খাতুন। এই আসনে তার বিপরীতে ভোটে লড়ছেন ধানের শীষ প্রতীকের প্রার্থী জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র শহীদ উদ্দিন মাহমুদ স্বপন। এই আসনে আরও ৬ জন প্রতিদ্বন্দ্বী রয়েছেন। তারা হলেন, ইসলামি আন্দোলন বাংলাদেশ এর (হাতপাখা) আনোয়ার হোসেন, ন্যাশনাল পিপলস্ পার্টি-এনপিপি’র (আম) মাসুম বিল্লাহ, ইসলামী ফ্রন্টের (মোমবাতি) আবদুল মোমেন, ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ’র (টেলিভিশন) আতিকুর রহমান নাজিম, প্রগতিশীল গণতান্ত্রিক দল-পিডিপি’র (বাঘ) রফিকুল ইসলাম, মুসলিম লীগ-বিএমএল’র (হাত পাঞ্জা) রেজাউল করিম স্বপন।

তবে ঢাকা-১৮ আসনে নির্বাচনি প্রচারণায় সবচেয়ে এগিয়ে আছেন নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট সাহারা খাতুন। ধানের শীষ প্রতীকের প্রার্থী শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের পক্ষে নির্বাচনি কোনও প্রচারণা দেখা যায়নি। এছাড়া অন্য দলের প্রার্থীদের নির্বাচনি প্রচারণা মাঝে-মধ্যে দেখা যায়।

স্থানীয়রা জানান, আমরা নৌকা প্রতীকের প্রার্থী সাহারা খাতুনকে চিনি। তিনি এর আগেও এই আসনে নির্বাচিত হয়েছেন। আর ধানের শীষ প্রতীকের প্রার্থী শহীদ উদ্দিন মাহমুদের নাম সংবাদপত্র পড়ে জানতে পেরেছি। তবে এখনও তাকে দেখার সুযোগ হয়নি। কারণ তার কোনও প্রচারণা নেই এলাকায়। নির্বাচনের মাত্র চারদিন বাকি কিন্তু ধানের শীষের কেউ প্রচারণায় নামেনি। অন্য যেসব দলের প্রার্থীরা রয়েছেন তাদেরও তেমন হাঁকডাক নেই।
ঢাকা-১৮ আসনের ৯৬ নম্বর ওয়ার্ডের নিকুঞ্জ-২ এর বাসিন্দা মো. বিল্লাল জানান, এলাকায় ধানের শীষের কোনও প্রচারণা নেই। এখনও কেউ আমাদের কাছে ভোট চাইতে আসেনি। শুধু প্রার্থীর নাম শুনেছি, কিন্তু দেখিনি।

বিমানবন্দর থানা এলাকার কাউলা সিভিল এভিয়েশন কোয়াটারের সামনে চা দোকানি দেলোয়ার বাংলা ট্রিবিউনকে জানান, এই এলাকায় বিএনপির কোনও নেতাকর্মী নেই। যারা ছিল তাদের কাউকে দেখা যায় না। সবখানেই তো নৌকার পোস্টার। জনে-জনে নেতাকর্মীরা এসে নৌকায় ভোট চায়। কিন্তু ধানের শীষের পক্ষে কেউ আসে না।

এদিকে, মঙ্গলবার (২৫ ডিসেম্বর) ঢাকা-১৮ আসনের আব্দুল্লাহপুর, উত্তরা, জসীম উদ্দীন, কাউলা, খিলক্ষেত, নিকুঞ্জ-২, উত্তরখান, দক্ষিণখান এলাকার প্রায় প্রতিটি মোড়ে নৌকা প্রতীকের পোস্টার ও সমর্থকদের দেখা গেছে।
সূত্র : বাংলা ট্রিবিনিউন

fb-share-icon35
fb-share-icon20

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Enjoy this blog? Please spread the word :)