মঙ্গলবার | ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

টিআইবি’র প্রতিবেদন ‘ভিত্তিহীন অসৌজন্যমূলক’: সিইসি

স্টাফ রিপোর্টার । বুধবার, ১৬ জানুয়ারি ২০১৯:
একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) যে গবেষণা প্রতিবেদন প্রকাশ করেছে তা ‘ভিত্তিহীন’ বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

একইসঙ্গে নির্বাচন বিষয়ে টিআইবি’র মন্তব্যকে ‘অসৌজন্যমূলক’ বলেও দাবি করেছেন সিইসি।

বুধবার (১৬ জানুয়ারি) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন প্রশিক্ষণ ইনস্টিটিউটে নতুন নিয়োগ পাওয়া কর্মীদের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে সিইসি এসব কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‘নির্বাচন নিয়ে টিআইবির এই গবেষণা প্রতিবেদন আমরা প্রত্যাখ্যান করছি। কারণ মাঠ পর্যায় থেকে আমরা এমন কোনও অভিযোগ পাইনি। এমনকি মিডিয়া থেকেও নয়।’

এ বিষয়ে সাংবাদিকদের করা এক প্রশ্নে কে এম নূরুল হুদা বলেন, ‘শুধু গণমাধ্যম নয়, নির্বাচনে মাঠ পর্যায়ে যারা কাজ করেছেন আমরা তাদের প্রত্যেককেই সমান গুরুত্ব দিয়েছি।’

উল্লেখ্য, একাদশ জাতীয় নির্বাচনে ভোটে ব্যাপক অনিয়মের তথ্য তুলে ধরে নির্বাচনকে ‘প্রশ্নবিদ্ধ ও ত্রুটিপূর্ণ’ বলে মন্তব্য করে এ সংক্রান্ত একটি গবেষণা প্রতিবেদন প্রকাশ করেছে টিআইবি। দ্বৈবচয়নের ভিত্তিতে ৩০০ আসনের মধ্যে থেকে ৫০টি আসনের ওপর ‘একাদশ সংসদ নির্বাচন প্রক্রিয়া পর্যালোচনা’ শীর্ষক এ গবেষণা চালায় সংস্থাটি।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)