শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৫:৪১ পূর্বাহ্ন

রাজধানীতে সাংবাদিকের ওপর হামলার ঘটনায় চবিসাসের নিন্দা

Reporter Name
  • প্রকাশিত | বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৯

চবি প্রতিনিধিঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) সাবেক সদস্য ও বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভির নিজস্ব প্রতিবেদক সোহেল রানার ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)।

মঙ্গলবার সন্ধ্যায় সংগঠনটির প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক জোবায়ের চৌধুরী স্বাক্ষরিত এক বিবৃতিতে ন্যাক্কারজনক এই হামলার সঙ্গে জড়িতদের দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

বিবৃতিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) সভাপতি বাইজিদ ইমন ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল ফয়সাল বলেন, ‘মুগদা জেনারেল হাসপাতালের চিকিৎসাসেবা নিয়ে সংবাদ সংগ্রহের সময় মঙ্গলবার সকালে সাংবাদিকের ওপর ন্যাক্কারজনক হামলা চালায় হাসপাতালটির ওয়ার্ডবয় মো. রাসেল। গণমাধ্যমে প্রকাশিত ভিডিওতেও নির্যাতনের বিষয়টি স্পষ্ট হয়েছে। সকালে হামলা চালালেও সন্ধ্যা পর্যন্ত কোন ধরনের দৃশ্যমান পদক্ষেপ নিতে দেখা যায়নি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে। এটি অত্যন্ত দুঃখজনক।’

হামলাকারীদের গ্রেফতার করে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার জোর দাবি জানিয়ে চবিসাস নেতৃবৃন্দ বলেন, ‘সরকার চিকিৎসাসেবার প্রতি গুরুত্ব দিলেও হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ রয়েছে। সংবাদ সংগ্রহের সময় চিকিৎসাসেবা প্রত্যাশী সাধারণ মানুষের মতামত জানতে চাইলে হাসপাতাল কর্তৃপক্ষের লেলিয়ে দেয়া সন্ত্রাসীরা কর্তব্যরত দুই সাংবাদিকের ওপর হামলা চালায়। ওই হাসপাতালটির পরিচালক আমিন আহমেদের আচরণে হামলার ইন্ধনের বিষয়টি স্পষ্ট।’

সভায় হামলাকারী ও হামলার ইন্ধনদাতাদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় সংগঠনটি। পাশাপাশি হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগগুলো তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়।

বিবৃতিতে সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও স্বাক্ষর করেন সহ-সভাপতি মুমিন মাসুদ, যুগ্ম-সাধারণ সম্পাদক ইমরান হোসাইন, অর্থ, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক জয় দাশ, প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক জোবায়ের চৌধুরী ও কার্যনির্বাহী সদস্য আবদুল্লাহ রাকীব।




আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Dwonload From Revehost.com
reve63546565665656245