1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৭:৫১ অপরাহ্ন

বেলাবতে ঢাকা-সিলেট মহাসড়ক দুর্ঘটনার প্রতিবাদে মানববন্ধন

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | শনিবার, ২৩ মার্চ, ২০১৯

নিজস্ব প্রতিবেদক | শনিবার, ২৩ মার্চ ২০১৯:
নরসিংদীর বেলাব উপজেলায় সড়ক দূঘর্টনার প্রতিবাদ ও বিভিন্ন দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছেন স্কুল কলেজের শিক্ষার্থী ও স্থানীয়রা।

শনিবার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত উপজেলার বারৈচা বাসষ্ট্যান্ড এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে হওয়া এই অঅবরোধ পাঁচ শাতধিধিক শিক্ষার্থী ও এলাকাবাসী অংশ নেন।

এ সময় মহাসড়কের বারৈচা নামক স্থানে ওভার ব্রিজ নির্মাণ, দক্ষ ট্রাফিক পুলিশ নিয়োগ, জেব্রা ক্রোসিং নির্মাণ,গোল চত্তর নির্মাণ সহ নিরাপদ সড়কের দাবি জানান তারা।

এতে ঢাকা-সিলেট মহাসড়কের দুই পাশের প্রায় ১০ কিলোমিটার এলাকা জুড়ে দীর্ঘ যানযট সৃষ্টি হয়। ফলে ভোগান্তিতে পড়ে দূর পাল্লার যাত্রী সাধারণ। পরে বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিমা শরমিন ঘটনাস্থলে পৌঁছে শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়ার পর শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা চলে যাবার পর দুপুর সাড়ে ১২টার দিকে আবারও সড়কে নিহত শিক্ষার্থী আমজাত হোসেন রাব্বীর স্কুল হোসেননগর পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা তার হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করে।

গত বৃহস্পতিবার বারৈচা বাসষ্ট্যান্ড এলাকায় একটি কার্ভাট ভ্যানের চাপায় নিহত হয় আমজাত হোসেন রাব্বি। পরদিন সকালে একই স্থানে ট্রাকের নিচে পিষ্ট হয়ে নিহত হন অজ্ঞাত এক নারী (৫৫)।

বারৈচা কলেজের শিক্ষার্থী আকরাম হোসেন বলেন, বারৈচা বাসষ্ট্যান্ড এলাকাটি দূঘর্টনা কবলিত এলাকা। অথচ এখানে কোন ট্রাফিক পুলিশ নেই। নেই কোন ওভারব্রিজ, জেব্রা ক্রোসিং, পাঁচ রাস্তার মাঝখানে নেই কোনও গোলচত্তর।

এ ব্যাপারে বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা শরমিন বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের দাবি দাওয়া মেনে নেওয়ার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়। বর্তমানে মহাসড়কে যানবহন চলাচল স্বাভাবিক হয়েছে।

ঘটনাস্থলে থাকা বেলাব থানার ওসি (তদন্ত) আরিফুর ইসলাম বলেন, স্কুল শিক্ষার্থী নিহতের ঘটনায় কাভার্টভ্যান চালককে গ্রেফতার করা হয়েছে। থানায় মামলা দায়ের করা হয়েছে। শিক্ষার্থীরা অবরোধ ও মানববন্ধন তুলে নিয়েছে। বর্তমানে যান চলাচল স্বাভাবিক আছে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD