মঙ্গলবার | ২৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

নিরাপদ কর্মস্থলের দাবিতে ইন্টার্ন চিকিৎসকবৃন্দের উত্তরায় মানববন্ধন

রাসেল খান,

কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকদের উপর ঘটে যাওয়া বর্বরোচিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে এবং জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেন উত্তরা আধুনিক মেডিকেল কলেজ ও হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকবৃন্দ। এসময় তারা চিকিৎসকদের নিরাপদ কর্মস্থলের দাবি এবং কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ জানান এবং সেই সাথে একাত্মতা পোষন করেন। হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ’ এর নেতৃত্বে সকাল ১১ টায় হাসপাতারের সামনে সোনারগাঁ জনপথ রোডে সাময়িক কর্মবিরতি,বিক্ষোভ সমাবেশ, এবং মানববন্ধন করেন।

জানাযায়,একিউট প্যানক্রিয়াটাইটিসে আক্রান্ত একজন রোগী কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ভর্তি ছিলেন। তার অবস্থা খুবই খারাপ ছিল। রোগীর স্বজনদের বিষয়টি জানানোর পাশাপাশি চিকিৎসা সেবাও আন্তরিকভাবে প্রদান করা হয়েছে। গত বৃহস্পতিবার চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেলে রোগীর স্বজনেরা অভিযোগ করেন, ইনজেকশন দিয়ে তাকে মেরে ফেলা হয়েছে। এরপর ওই দিন বিকাল ৩টার দিকে হাসপাতালে এসে চিকিৎসকদের ওপর হামলা চালায় তারা রোগির স্বজনরা।
এ সময় তারা ইন্টার্ন চিকিৎসক ডা. রাসেল আল মাহমুদ, ডা. জ্যাকসন ত্রিপুরাকে মারধর করে। তাদের হামলায় আহত হন সহকারী রেজিস্ট্রার ডা. ফাহিম মো. তাজনুন। এছাড়া ওয়ার্ড বয়, নার্সদের ওপরও হামলা চালায় তারা।
এ সময় হামলাকারীরা ফ্রিজ, টেবিল ও চেয়ার ভাঙচুরের পাশাপাশি রোগীদের ফাইলপত্র ছিড়ে ফেলে।
এ ঘটনায় দোষীদের শাস্তি এবং হাসপাতালে নিরাপদ কাজের পরিবেশ নিশ্চিত করার দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করেন কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকরা।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)