বৃহস্পতিবার | ২৪শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

বাংলা নববর্ষ উপলক্ষে নরসিংদীতে মঙ্গল শোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদক | রবিবার,১৪ এপ্রিল ২০১৯:
পহেলা বৈশাখে নরসিংদী জেলাবাসী মেতে উঠেছে উৎসব আর আনন্দ আয়োজনে। এ উপলক্ষে নরসিংদী জেলাজুড়ে সরকারী বে-সরকারী দপ্তরসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন আয়োজন করেছে নানা অনুষ্ঠানের।

আজ পহেলা বৈশাখ রবিবার (১৪ এপ্রিল) সকালে নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে নরসিংদীর মোসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়াম থেকে বার্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হয় বর্ষবরণ অনুষ্ঠান। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নতুন শিল্পকলা একাডেমি মিলনায়তনের সামনে গিয়ে শেষ হয়। অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ বিভিন্ন শ্রেণি-পেশার সকল বয়সী মানুষ মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণ করেন। পরে নতুন শিল্পকলা একাডেমি মিলনায়তনের সামনে শুরু হয় গ্রাম-বাংলার আবহমান নানা ঐতিহ্যবাহী অনুষ্ঠান।
দিনব্যাপী আয়োজন রয়েছে বাউল গান ও নাটক পরিবেশন, যাত্রাপালাসহ বাংলা সংস্কৃতির ব্যতিক্রমী এ আয়োজন। এছাড়া শহরের আরশীনগর বটমূল শুরু হয়েছে সপ্তাহব্যাপী বৈশাখী মেলা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, নরসিংদী সরকারি কলেজসহ বিভিন্ন ক্যাম্পাস গুলো নব আনন্দে মেতে উঠেছে শিক্ষার্থীরা।
এদিকে মনোহরদী উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এক মঙ্গল শোভাযাত্রায় রবিবার সকালে অংশ নেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)