বৃহস্পতিবার | ১লা অক্টোবর, ২০২০ ইং |

ভাল ডাক্তার হতে হলে ভালো মানুষ হতে হবে: লোটে শেরিং

ডেস্ক রিপোর্ট | রবিবার,১৪ এপ্রিল ২০১৯:
ভাল ডাক্তার হতে হলে ভালো মানুষ হতে হবে বলে মন্তব্য করেছেন ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং।

রবিবার (১৪ এপ্রিল) ময়মনসিংহ মেডিকেল কলেজে এক মতবিনিময় তিনি এ মন্তব্য করেন। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডা. আনোয়ার হোসেনের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান ও স্বাস্থ্য সচিব জি এম সালেহ উদ্দিন।

ডা. লোটে শেরিং বলেন, ‘ভাল ডাক্তার হতে হলে আগে ভালো মানুষ হতে হবে। মানুষের সঙ্গে ভালো ব্যবহার করে তাদের মন জয় করতে হবে। মানবিক হতে হবে।’

চিকিৎসকদের মানুষের জন্য অনেক কাজ করার সুযাগ আছে জানিয়ে তিনি বলেন, ‘চিকিৎসকদের মানুষের জন্য কাজ করার অনেক সুযোগ আছে। ডাক্তারদের শুধু চিকিৎসা সেবা নয় সামাজিক-রাজনৈতিক অনেক ক্ষেত্রেই অবদান রাখার সুযোগ আছে।’

এর আগে রবিবার সকালে ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং তার শিক্ষা জীবনের স্মৃতি বিজড়িত ময়মনসিংহ মেডিকেল কলেজ ক্যাম্পাস পরিদর্শন আসেন।

প্রধানমন্ত্রী হওয়ার পর প্রথম বাংলাদেশ সফরে এসে শিক্ষা জীবনের স্মৃতি বিজড়িত কলেজের শিক্ষার্থীদের উদ্দেশ্যে নিজের স্মৃতি রোমন্থন করে বক্তব্য রাখেন।

পরে তিনি ক্যাম্পাসে তার স্মৃতিবিজড়িত বিভিন্নস্থান পরিদর্শন করেন এবং তার সহপাঠীদের সঙ্গে একান্তে কিছু সময় কাটান। প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিংয়ের আগমনে তাঁর সহপাঠী, শিক্ষক ও শিক্ষার্থীরা আনন্দিত ও উচ্ছ্বসিত হয়ে পড়েন।

উল্লেখ্য, ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং ১৯৯০-৯১ শিক্ষাবর্ষে বিদেশি কোটায় ময়মনসিংহ মেডিকেল কলেজে এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি হন। প্রায় সাত বছর লেখাপড়া শেষ করে নিজ দেশে ফিরে গিয়ে রাজনীতিতে যোগ দেন।

fb-share-icon35
fb-share-icon20

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Enjoy this blog? Please spread the word :)