1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৪:৫৩ অপরাহ্ন

অনুমতি না থাকায় মাধবদীতে তাঁতবস্ত্র শিল্পপণ্য ও বিনোদন মেলা বন্ধ

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০১৯

নিজস্ব প্রতিবেদক | বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯:
নরসিংদীর মাধবদীতে তাঁতবস্ত্র শিল্পপণ্য ও বিনোদন মেলা বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের দেওয়ান এ তথ্য জানান। তিনি বলেন স্থানীয় প্রশাসনের কোন অনুমতি না থাকায় এ মেলা বন্ধ করা হয়েছে। তিনি আরো জানান মেলা কর্তৃপক্ষ যদি প্রশাসনের অনুমতি নিতে পারে তাহলে মেলা চলতে দেয়ার কোন বাঁধা থাকবে না।

জানা যায়, প্রায় তিন মাস আগে থেকে মাধবদী এস.পি (সতী প্রসন্ন) ইনস্টিটিউশন এর মাঠে ব্যাপক প্রস্তুতী শুরু করে মেলা বাস্তবায়ন কর্তৃপক্ষ। তারা কোন অনুমোদন না নিয়েই গত ২৪ মার্চ মেলা শুরু করে। তবে স্কুল কর্তৃপক্ষ বলছে এক মাসের জন্য মেলা উদযাপনের অনুমোতি দেয়া হয়েছে। যার মেয়াদ ছিলো ৩১ মার্চ।
মেলার ব্যবস্থাপক বশীরুর রহমান চৌধুরী যন্টুর কাছে মেলা বন্ধ কেন জানতে চাইলে তিনি এ বিষয়ে জানাতে অপরাগতা প্রকাশ করেন।

তবে স্থানীয়রা জানান, মাধবদীর ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানের পশ্চিম পাশের খেলার মাঠটিতে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এতে এক শ্রেণীর ঠিকাদার কর্তৃক এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। এতে কেউ প্রতিবাদ করতে গেলেই লাঞ্ছিত হতে হয়।

স্থানীয়রা আরো জানান, বৃহত্তর এ খেলার মাঠে প্রতিদিনই বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ শরীর চর্চা ও শিশুরা খেলাধুলা করে। মেলার নামে তিন মাস মাঠটি দখলে থাকায় তারা ক্ষোভ প্রকাশ করেন।

স্থানীয় ব্যবসায়ীরা জনান, মাধবদীতে তাঁতবস্ত্র শিল্পপণ্য ও বিনোদন মেলার নাম করে হাতীয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। এছাড়া মেলার নামের সাথে বেচা-বিক্রীর কোন মিল নাই। এতে দেখা গেছে নিম্ন মানের পোষাক চড়া দামে বিক্রী হচ্ছে ও অন্যান্য পণ্যও দুইগুণ মূল্য। বিভিন্ন জেলা থেকে আগত মেলায় দর্শনার্থীরা চাহিদা মেটাতে নিম্ন মানের পোষাকসহ বিভিন্ন পণ্য কিনে নিয়ে পরছে বিপাকে। তাতে মাধবদীর কাপড়ের সুনাম নষ্ট হচ্ছে বলে মনে করেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

মেলার পরিচালক কাজী শাহ আলম কনক জানান, মাধবদী পৌরসভা আওয়ামী লীগ আয়োজিত এ মেলার সার্বিক সহযোগিতায় রয়েছে, মনিপুরি তাঁত শিল্প ও জামদানি বেনারসি কল্যাণ ফাইন্ডেশন। মেলা বন্ধ রয়েছে কেন জানতে চাইলে পরে কথা বলবে ও জেলা প্রশাসকের কার্যালয়ে আছেন তিনি এ বলে ফোন কেটে দেয়।

নরসিংদী জেলা প্রশাসক সূত্র জানায়, মাধবদীতে তাঁতবস্ত্র শিল্পপণ্য ও বিনোদন মেলার জেলা প্রশাসকের কোন অনুমতি না থাকায় তা বন্ধ করে দেয়া হয়েছে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD