1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৪:৫৯ অপরাহ্ন

বৈদ্যুতিক তারের আগুনে পুড়ল সাত চাষির পানবরজ

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | শুক্রবার, ১৯ এপ্রিল, ২০১৯

ডেস্ক রিপোর্ট | শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯:
রাজশাহীর বাগমারা উপজেলায় বৈদ্যুতিক তারে আগুন লেগে পুড়ে গেছে সাত কৃষকের পানবরজ। এতে তাঁদের প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। আজ শুক্রবার বাগমারা উপজেলার গনিপুর ইউনিয়নের যশোপাড়া গ্রামে এই দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী কয়েকজন শ্রমিক বলেন, সকালে যশোপাড়া গ্রামের পানবরজে কাজ করছিলেন তাঁরা। বেলা ১১টার দিকে হালকা বাতাস বইতে শুরু করলে পানবরজের ওপর দিয়ে চলে যাওয়া বিদ্যুতের দুই তারের মধ্যে ঘর্ষণ লাগে। তার থেকে আগুনের ফুলকি বের হয়ে চান্দের আড়া গ্রামের আলতাফ হোসেনের পানবরজের ওপর পড়ে। এতে পানবরজে আগুন ধরে যায়। মুহূর্তেই আশপাশের আরও সাতটি পানবরজে আগুন ছড়িয়ে পড়ে। এলাকার লোকজন পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে সাত চাষির পানবরজ পুড়ে যায়।

চাষিরা অভিযোগ করেন, পানবরজের ওপরে বিদ্যুতের তার ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। এই বিষয়ে বিদ্যুৎ বিভাগকে অভিযোগ জানিয়েও কোনো লাভ হয়নি। তাদের অবহেলার কারণে পানবরজ পুড়ে গেছে।

চান্দেরআড়া গ্রামের পানচাষি বাবু ও আলামিন বলেন, পানবরজই ছিল তাঁদের জীবিকা নির্বাহের বড় মাধ্যম। সেগুলো পুড়ে যাওয়ায় এখন পথে বসতে হবে।

বাগমারা থানার শিক্ষানবিশ উপপরিদর্শক মহিদুল ইসলাম বলেন, আগুনে সাত কৃষকের প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। আশপাশে পুকুর না থাকায় আগুন নেভাতে সময় লেগেছে। ততক্ষণে সব পুড়ে গেছে।

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১–এর বাগমারা আঞ্চলিক দপ্তরের মহাব্যবস্থাপক রেজাউল করিম প্রথম আলোকে বলেন, তাঁদের লোকজনও ঘটনাস্থলে গেছেন। ওই এলাকার বিদ্যুৎ–সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD