বুধবার | ৩০শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

উত্তরায় ছাত্রলীগের উদ্যোগে মানবতার দেয়াল

রাসেল খান | শনিবার, ২০ এপ্রিল ২০১৯:
উত্তরায় ছাত্রলীগের উদ্যোগে মানবতার দেয়াল স্থাপন,এবার সুবিধাবঞ্চিত মানুষের বস্ত্রের প্রয়োজন মেটাতে বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে নেওয়া হয়েছে এমন উদ্যোগ।
শনিবার (২০ এপ্রিল) উত্তরা ১৪ নং সেক্টর ১৭ নং রোড সংলগ্ন একটি দেয়ালে ‘মানবতার দেয়াল’ প্রতিষ্ঠা করা হয়েছে। বাংলাদেশ ছাত্রলীগ সংগঠনের নেতাকর্মীরা এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে সহযোগিতার হাত বাড়িয়েছেন স্থানীয়রা।

সরেজমিনে দেখা যায়, একটি লেখা যুক্ত ব্যানারের নিচে হ্যাঙ্গারে ঝুলানো রয়েছে প্যান্ট, শার্ট, গেঞ্জি সহ অন্যান্য কাপড়। কেউ বাসা থেকে বেরিয়ে যাওয়ার সময় নিজের অতিরিক্ত কয়েকটি কাপড় এখানে রেখে যাচ্ছেন আবার কেউ নিয়ে যাচ্ছেন প্রয়োজনীয় দু-একটি কাপড়।

ব্যানারে লেখা দেখা যায় ‘’আপনার যা অপ্রয়োজনীয় তা রেখে যান, আপনার যা প্রয়োজন তা নিয়ে যান। অনুপ্রেরণায় মানবতার ফেরিওয়ালা গোলাম রাব্বানী, সাধারণ সম্পাদক বাংলাদেশ ছাত্রলীগ, জিএস(ডাকসু)।”

ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী সম্পর্কে যানা যায় বিভিন্ন সামাজিক এবং মানবিক কাজকর্মে তিনি নিজেকে সবসময় নিয়োজিত রেখেছেন এবং সকল ছাত্রলীগ নেতাকর্মীকে ইতিবাচক ও মানবিক ছাত্রলীগ গড়ে তোলার লক্ষ্যে কাজ করার অনুপ্রেরণা দেন এবং সাহায্য সহযোগিতা করেন। পথশিশুদের শিক্ষার ব্যবস্থা করা থেকে শুরু করে বিভিন্ন সময়ে সাধারণ এবং দুঃস্থ মানুষের মাঝে খাবার, বস্ত্র এবং নগদ অর্থ দিয়ে সাহায্য করতে দেখা যায় তাকে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে। তারই এক অনুসারী ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক তাজওয়ার ওয়ালীর উদ্যোগে গড়ে তোলা হয়েছে এই মানবতার দেয়াল।

তাজওয়ার ওয়ালীর সাথে কথা বলে যানা যায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়ে তোলা গৌরবোজ্জ্বল সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের একজন গর্বিত কর্মী এবং ছাত্রলীগের সাথে তার রক্ত, আত্মা ও ভালোবাসার সম্পর্ক। যানা যায় তার বাবা ডাঃ এস এম ওয়ালীউল্লাহ শের-ই-বাংলা মেডিকেল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি এবং বরিশাল জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ছিলেন। তার মা রোকেয়া বেগম জেলাজজ (অবঃ) ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ন-সাধারন সম্পাদক ছিলেন এবং বর্তমানে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

তাজওয়ার ওয়ালী বলেন ‘মানবতার ফেরিওয়ালা গোলাম রাব্বানী ভাইয়ের অনুপ্রেরণা, সাহস এবং সহযোগিতা নিয়ে বাংলাদেশ ছাত্রলীগ এবং দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে এবং বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে নিরলস পরিশ্রম করে যাবেন।’

fb-share-icon35
fb-share-icon20

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Enjoy this blog? Please spread the word :)