শনি. নভে ১৬, ২০১৯

dhaka24.net

Online News Portal

নরসিংদীর ঘোড়াদিয়া উচ্চ বিদ্যালয়ের ০২ ব্যাচের বন্ধুদের মিলন মেলা

নিজস্ব প্রতিবেদক | শনিবার, ২০ এপ্রিল ২০১৯:
বন্ধু শক্তি, বন্ধু প্রেরনা এই শ্লোগান নিয়ে নরসিংদীর ঘোড়াদিয়া উচ্চ বিদ্যালয়ের ২০০২ (এসএসসি) ব্যাচের নৌকা ভ্রমন ও বনভোজ ২০১৯ অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার সকালে নরসিংদীর বিবিনশা ঘাট হতে মরিচাকান্দি মরিচা বালুর মাঠের উদ্যেশে যাত্রা করেন ২০০২ ব্যাচের বন্ধুরা।
এর পর সকাল ১০টায় নৌকায় সকালের নাস্তা সেরে নেন সবাই। উপকরণ হিসেবে ছিল সিদ্ধ ডিম, পাউরুটি ও মুরগির মাংসের বুনা। এসময় নদীর দু’কূলে প্রাকৃতিক দৃশ্য উপভোগ করে বন্ধুরা।
বেলা সাড়ে ১০টায় গন্তব্য স্থানে পৌঁছার পর বালুরচরে সব বন্ধুদের নিয়ে চারটি টিম করে মেতে ওঠেন ফুটবল (নকআউট) খেলায়। কেউবা মেঘনায় সেরে নেন গোসল, কেউবা ব্যাস্ত রান্নার কাজে।
দুপুরে নৌকাতেই তারা খাওয়া-দাওয়া সারেন। ভোজন শেষে বালুরচরে প্রাকৃতিক মনোরম দৃশ্য উপভোগ করতে বের হন সবাই। পরে বিকেলে বাঞ্ছারামপুর সলিমগঞ্জ বাজারে ঘুরতে যান সবাই। এসময় ওখানকার দই-মিষ্টি দিয়ে বিকেলে হালকা খাবার সেরে নেন। পরে ফুটবল খেলায় বিজয়ী ও রানার আপ দলকে ট্রফি বিতরণ করা হয়। এবং সব বন্ধুদের একটি গল্পের বই, সিরামিকের মগ, কলম, চিরুনি, সেভিং রেজার ও পানির পট উপহার দেন। এসময় ছাত্র রাজনিতিতে বিশেষ অবদান রাখার জন্য ঘোড়াদিয়া উচ্চ বিদ্যালয়ের ০২ ব্যাচের পক্ষ থেকে বন্ধু কাজী মেহেদী হাসানকে সম্মাননা স্মারক উপহার দেন। পরিশেষে বিকেলে নরসিংদীর উদ্দেশে নৌকা যাত্রা শুরু হয়। এসময় বন্ধুরা সেলফি তুলতে ব্যস্ত সবাই। মেঘনা নদীর বুকে বিকেলে পরন্ত সূর্যটা সবার মন কেড়ে নেন।

ঘুরতে আসা কাজী মেহেদী হাসান বলেন, বন্ধুদের কাছ থেকে সম্মাননা স্মারক উপহার পেয়ে নিজেকে ধন্য মনে করছি। সারা জীবন যেন বন্ধুদের পাশে থাকতে পারি। আমরা ০২”এর উক্ত নৌকা ভ্রমন ও বনভোজন উপলক্ষে বন্ধুদের এক মিলন মেলা আয়োজন করিছি। শহরের যান্ত্রিকতা কাটিয়ে একটি নিরিবিলি পরিবেশে বন্ধুদেরকে নিয়ে ঘুরাঘুরি করে মনে প্রশান্তি আসে। তাই প্রতি বছর নৌ-ভ্রমনে আয়োজন করব।

আরেক বন্ধু নূর আহমেদ বলেন, ১৭ বছর পর বন্ধুদের সাথে মিলিত হব বলে মালদ্বীপ থেকে চলে এসেছি। তাই নিজেকে অনেক লাকিম্যান মনে হচ্ছে। আমি সবাইকে নিয়ে আবারও বলব বন্ধু শক্তি, বন্ধু প্রেরনা। শুধু আমি নয় ঢাকা থেকে অনেক বন্ধু আজ আমাদের সাথে নৌ-ভ্রমনে যোগদান করেছে। জয় হোক ০২ ব্যাচের বন্ধুদের।

ঘুরতে আসা বন্ধু শরিফ উদ্দিন বলেন, সুদীর্ঘ ১৬ বছর পর গতবার প্রথম নৌভ্রমন করি। এবারও আমরা ‘ঘোড়াদিয়া উচ্চ বিদ্যালয় ব্যাচ- ২০০২ ‘ নৌকা ভ্রমনের মাধ্যমে কিছু বন্ধু বৎসল পাগলা একত্রিত হলাম। ঐতিহাসিক এ সম্মিলনে বার বার মনে উদয় হলো আমরা ক্লাসে আছি। মন চায় আবার সেই দশম শ্রেণীতে ফিরে যেতে। শিক্ষকদের শাসন, পড়া না পারলে বেতের বাড়ি, নেইল ডাউন, দুষ্টুমি, স্কুল পালানো, টিফিনের পর পালানো ও সহপাটির সাথে খুনশুটি ইত্যাদি খুব মিছ করি।

ঘুরতে আসা শাকিল আহম্মেদ বলেন, এইটি নৌকা ভ্রমন নয় এটি আমাদের ব্যাচের বন্ধুদের সাথে একত্রিত হওয়ায় এক মিলন মেলায় রূপান্তরিত হয়েছে। এই বন্ধুত যেন জীবনের শেষ দিন পযর্ন্ত বজায় থাকবে আমার বিশ্বাস।

রাতুল আটটায় নরসিংদীর বিবিনশা ঘাটে ফিরে এসে নিজ নিজ গন্তব্যে চলে যান বন্ধুরা।

এসময় উপস্থিত ছিলেন, নূর আহমেদ, পাভেল ভূইয়া, সাজ্জাদ হোসেন, শাকিল আহমেদ, শরীফ মিয়া, লক্ষন বর্মন, পারভেজ মিয়া, কাজী মেহেদী হাসান, রাশেদ চৌধুরি, মুমিনুল ইসলাম, সাদেকুর রহমান, মনির হোসেন, সুমন ফরাজি, সুমন বাপ্পী, রুমন, মুক্তার হোসেন, মনির মিয়া, সুমন মিয়া, দীপু আহমেদ, ইয়ামিন মিয়া, নজরুল ইসলাম, খোকন সূত্রধর, হেলাল মিয়া, রাকিবুল কিবরিয়া, আকরাম মিয়া, রাজীর মিয়া, ইলিয়াস মিয়া, মামুন মিয়া, সাজ্জাদ, আনোয়ার জিয়া বাবু ও জিয়া আহমেদ।

এদিকে আগামী রমজান উপলক্ষে ইফতার পার্টির আয়োজন ও ঈদ পূর্ণমিলনীর উদ্যোগও নেন তারা।

0

প্রধান সম্পাদক: রাছেল খাঁন
বাউনিয়া,বটতলা,তুরাগ, উত্তরা,ঢাকা-১২৩০।
মোবাইল : +৮৮ ০১৮৫৯ ৫৫১৫৫৫
ই মেইল: deskdhaka24@gmail.com

Copyright © All rights reserved Dhaka24.net | Tuba E Shop by .