বৃহস্পতিবার | ২৪শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

জাতিসংঘের তিন সংস্থার প্রধান ঢাকায় আসছেন

নিউজ ডেস্ক | সোমবার,২২ এপ্রিল ২০১৯:
মিয়ানমারের সেনাবাহিনীর হত্যাযজ্ঞের মুখে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের দেখতে ঢাকায় আসছেন জাতিসংঘের সহযোগী তিনটি প্রতিষ্ঠানের প্রধানেরা। আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণও এক সঙ্গে তিন সংস্থার প্রধানের ঢাকায় আসার লক্ষ্য। তিন দিনের এই সফরে বুধবার (২৪ এপ্রিল) ঢাকায় পৌঁছাবেন।

তারা হলেন- জাতিসংঘ শরণার্থী সংস্থার হাই কমিশনার ফিলিপো গ্র্যান্ডি, আন্তর্জাতিক অভিভাসন সংস্থার মহাপরিচালক অ্যান্টনিও ভিটোরিনো এবং জাতিসংঘ মানবিক বিষয়ক আন্ডার-সেক্রেটারি জেনারেল মার্ক লোকক।

জাতিসংঘের এক মিডিয়া অ্যাডভাইজরিতে জানানো হয়েছে, রোহিঙ্গা সমস্যার স্থায়ী ও সুষ্ঠু সমাধানের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করা তাদের সফরের মূল উদ্দেশ্য। যাতে করে রোহিঙ্গা সমস্যা সমাধানে মানবিক সহায়তার পাশাপাশি মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গাদের ফেরত যাওয়ার জন্য সহায়ক পরিবেশ তৈরি হয়।

সফরের শেষ দিনে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে তারা সংবাদ সম্মেলন করবেন বলেও জানান।

জাতিসংঘের কর্মকর্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। ঢাকায় বৈঠক শেষ করে ওই কর্মকর্তারা কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন এবং সেখানে তাদের সঙ্গে দেখা করবেন।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)