রবিবার | ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

প্রধানমন্ত্রীর নাতি জায়ানের মরদেহ দেশে আসছে মঙ্গলবার

নিউজ ডেস্ক | সোমবার,২২ এপ্রিল ২০১৯:
শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় নিহত আওয়ামী লীগ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর (৮) মরদেহ আগামীকাল মঙ্গলবার দেশে আনা হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

তবে রবিবারের হামলায় আহত শেখ সেলিমের জামাতা মশিউল হক চৌধুরী শ্রীলঙ্কায় চিকিৎসাধীন আছেন। তাই তাকে এখনই দেশে আনা হবে না।

সোমবার (২২ এপ্রিল) সকালে শেখ সেলিমের বাসায় গিয়ে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও সান্ত্বনা জানানোর পর সাংবাদিকদের এসব কথা বলেন শিল্পমন্ত্রী।

পারিবারিক সূত্রে জানা যায়, নিহত জায়ান তার মা-বাবা ও ভাইয়ের সঙ্গে শ্রীলঙ্কায় ভ্রমণ করতে গিয়েছিল। শহরতলির একটি হোটেলেই উঠেছিল তারা। সেখানেই গতকাল রবিবার সিরিজ বোমা হামলায় এখন পর্যন্ত প্রায় তিন শতাধিক লোকের প্রাণহানির খবর পাওয়া গেছে।

এদিকে হামলার ঘটনার পরপরই গতকাল শ্রীলঙ্কায় মেয়ের পরিবারের কাছে পৌঁছেছেন শেখ সেলিমের স্ত্রী ও তাদের এক ছেলে।

গতকাল রবিবার (২১ এপ্রিল) স্থানীয় সময় সকাল পৌনে ৯টার দিকে শ্রীলঙ্কার তিনটি গির্জা ও তিনটি হোটেলে ভয়াবহ সিরিজ বোমা হামলার ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ২৯০ জনের প্রাণহানি হয়েছে। নিহতদের মধ্যে ২ বাংলাদেশিসহ ৩৬ বিদেশি নাগরিক রয়েছেন বলে বিবিসির খবরে জানানো হয়েছে। আহত হয়েছেন আরও কমপক্ষে ৫ শতাধিক লোক। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে দেশটির চিকিৎসকরা। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

এদিকে শ্রীলঙ্কায় এই নৃশংস হামলার তীব্র নিন্দা জানিয়ে নিহতদের প্রতি শোক প্রকাশ করেছেন বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিশ্বনেতারা।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)