শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ১১:১৩ অপরাহ্ন

সড়ক পরিবহন আইন কার্যকরের নির্দেশনা চেয়ে রিট

Reporter Name
  • প্রকাশিত | মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০১৯

নিউজ ডেস্ক | মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯:
নিরাপদ সড়ক আন্দোলনের সময় শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে করা ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ কার্যকর করার নির্দেশনা চেয়ে গেজেট প্রকাশের দাবিতে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সংগঠনটির ভারপ্রাপ্ত সেক্রেটারি আইনজীবী সরওয়ার আহাদ চৌধুরী, আইনজীবী একলাছ উদ্দিন ভুঁইয়া ও রিপন বাড়ৈ এ রিট দায়ের করেন।

মন্ত্রিপরিষদ সচিব, জনপ্রশাসন সচিব, আইন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ বিভাগের সচিব, সংসদবিষয়ক সচিব, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব, স্বরাষ্ট্র সচিবসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়েছে।

রিটকারীদের আইনজীবী মনজিল মোরসেদ জানান, হাইকোর্টের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ রিটের ওপর শুনানি হতে পারে।

আবেদনে ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ কার্যকর করতে গেজেট প্রকাশে বিবাদীর ব্যর্থতা/নিষ্ক্রিয়তা কেন অবৈধ হবে না এবং আইন কার্যকর করতে গেজেট প্রকাশে কেন নির্দেশ দেওয়া হবে না, সে মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে।

এর আগে গত ১০ এপ্রিল হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ কার্যকর করতে সাত দিনের মধ্যে গেজেট প্রকাশের জন্য সরকারের আট সচিবকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছিল। লিগ্যাল নোটিশের জবাব না পাওয়া এ রিট দায়ের করা হয়।




আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Dwonload From Revehost.com
reve63546565665656245