মঙ্গলবার | ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

এবারের রমজানে নিত্যপণ্যের দাম কম থাকবে: সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক | রবিবার ২৮ এপ্রিল ২০১৯:
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, ‘গত রমজানের মাসের তুলনায় এবারের রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কম থাকবে। এবারের রমজানে নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যের দাম একটুও বাড়বে না।’ রোববার (২৮ এপ্রিল) দুপুরে ডিএসসিসি মিলনায়তনে এক সংবাদ ব্রিফিংয়ে মেয়র এসব কথা বলেন।

এর আগে সকাল ১১টা থেকে দুপুর পর্যন্ত রমজানের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে চিনি, মসুর ডাল, ছোলা, তেল ও আটা ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন মেয়র।

বৈঠক শেষে মেয়র বলেন, ব্যবসায়ীরা বলেছেন, ‘আসন্ন রমজান মাস উপলক্ষে পর্যাপ্ত ইফতার ও সেহরি সামগ্রী মজুদ রয়েছে। যা আসন্ন রমজানের পরও সামনের পূজাতেও সরবরাহ করা যাবে। সুতরাং আমাদের নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য- বিশেষ করে ছোলা, চিনি, মসুর ডাল, সয়াবিন তেল ও আটাসহ অতি প্রয়োজনীয় খাদ্যদ্রব্যের মূল্য কোনোক্রমেই বাড়বে না।’

তিনি বলেন, ‘ডিএসসিসির আওতাধীন এলাকার কাঁচাবাজারগুলোতে দ্রব্যমূল্য যাতে লাগামহীন না হয় সে জন্য মনিটরিংয়ের আওতায় আনা হবে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে কোনো অসাধু ব্যবসায়ী যেন মূল্য বৃদ্ধি করতে না পারে সে জন্য ডিএসসিসি ‘শূন্য সহিষ্ণুতা নীতি’ অবলম্বন করবে। সেই সঙ্গে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

বৈঠকে আরও উপস্থিত ছিলেন- সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমান, মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল, বাংলাদেশ চিনি ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি আবুল হাসেম ও বাংলাদেশ পাইকারি ভোজ্যতেল ব্যবসায়ী সমিতির সভাপতি গোলাম মাওলা প্রমুখ।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)