বৃহস্পতিবার | ২৪শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

রংপুর মেট্রোপলিটন পুলিশের নারী ও শিশু নির্যাতন বিরোধী সভা

নিউজ ডেস্ক | মঙ্গলবার,৩০ এপ্রিল ২০১৯:
রংপুর মেট্রোপলিটন পুলিশের হারাগাছ থানার আয়োজনে নারী ও শিশু নির্যাতন, মাদক, বাল্য বিবাহসহ অপকর্ম রোধে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে হারাগাছ দরদী উচ্চ বিদ্যালয়ে এটি অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রংপুর মেট্টোপলিটন সহকারী পুলিশ কমিশনার (মাহিগঞ্জ জোন) মো. ফারুক আহমেদ। দরদী উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক মো. শাহীনুর রহমানের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, হারাগাছ থানার ওসি আব্দুর রশিদ, এস আই নুর আলম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ‘আমাদের অর্ন্তদৃষ্টি দিয়ে ভাবতে হবে যে প্রত্যেটি মেয়েই কোনো না কোনো মা-বাবার সন্তান, কোনো ভাইয়ের বোন, ভবিষ্যতের স্বামীর স্ত্রী ও মায়া মমতা জড়ানো সন্তানের মা। এই উপলব্ধি থেকে আমাদের প্রত্যেকেরই উচিৎ ভোগবাদী, নেতিবাচক চিন্তা চেতনা, মানসিকতা পরিহার করে শিশু থেকে শুরু করে যুবক-যুবতী-বৃদ্ধাসহ সকল নারীদের সম্মানের চোখে দেখা ও তাদের প্রাপ্য অধিকার প্রদান করা।’

তারা বলেন, ‘সামগ্রিকভাবে সমাজ-দেশের সুষম উন্নয়নের পরিবার, সমাজ, শিক্ষা প্রতিষ্ঠান ও কর্মক্ষেত্রে সকল জায়গায় নারী ও শিশুদের নিরাপদ,সুষ্ঠ পরিবেশে বেড়ে উঠা, চলাফেলা ও আর্থিক কর্মকান্ড করার অবারিত সুযোগ তৈরী করতে হবে। তাই সব স্থানে ও সর্বক্ষেত্রে নারী ও শিশুদের জন্য নিরাপদ পরিবেশ ও নিরাপদ শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করণসহ এলাকায় নারী ও শিশু নির্যাতন, মাদক, বাল্য বিবাহসহ অপকর্ম রোধে অভিভাবক, শিক্ষক, জনপ্রতিনিধিসহ সচেতন মানুষের দায়িত্বশীল, আন্তরিক ও সহমর্মিতাপূর্ণ ভূমিকা রাখতে হবে। আমাদের প্রত্যেককেই আন্তরিকতার সাথে এই মহান দায়িত্ব পালন করতে হবে।’

বক্তারা স্থানীয় সকলের জন্য সকলের সহযোগিতা কামনা করেন। সেই সঙ্গে সভায় উপস্থিত শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা হাত তুলে নারী ও শিশু নির্যাতন ও বাল্য বিবাহ রোধে শপথ করেন। এছাড়া হারাগাছ উচ্চ বিদ্যালয়, সারাই মুন্সিপাড়া উচ্চ বিদ্যালয়, আব্দুর রহমান দাখিল মাদ্রাসা, নবিজন নেছা বালিকা উচ্চ বিদ্যালয়সহ ১৩টি স্কুল কলেজে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)