মঙ্গলবার | ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

শাহজালালে ভারতীয় নাগরিকের প্যান্টে মিলল সোয়া ৩ কেজি স্বর্ণ

নিউজ ডেস্ক | মঙ্গলাবার, ৩০ এপ্রিল ২০১৯:
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভারতীয় নাগরিকের প্যান্ট থেকে তিন কেজি ২৫০ গ্রাম ওজনের স্বর্ণ জব্দ করা হয়েছে। সোমবার সন্ধ্যায় বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রমকালে স্বর্ণসহ ওই ভারতীয় নাগরিককে আটক করে ঢাকা কাস্টম হাউস।

আটক যাত্রী পশ্চিমবঙ্গের কলকাতার বাসিন্দা বলে জানা গেছে।

ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী জানান, ব্যাংকক থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট (বিজি-৮৯) সন্ধ্যা ৬টার দিকে ঢাকায় পৌঁছায়।

বিমান থেকে নেমে গ্রিন চ্যানেল অতিক্রমের পর ওই ভারতীয় যাত্রীকে অনুসরণ করে ডেকে নেয়া হয়। পরে শুল্ক কর আরোপযোগ্য পণ্যের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি অস্বীকার করেন।

এর পর আর্চওয়ে মেশিনের মাধ্যমে চেকিং করা হলে তার পরিহিত প্যান্টের মধ্যে ধাতব পদার্থের সংকেত পাওয়া যায়। পরে প্যান্ট ও ব্যাগের বিভিন্ন অংশে লুকায়িত অবস্থায় ‘রিং’ আকৃতির ধাতব পদার্থ পাওয়া যায়। রিংগুলোতে সিলভার প্রলেপ দেয়া ছিল। পরে সে প্রলেপ সরিয়ে ফেললে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়।

প্যান্টগুলোতে রিংগুলো বিশেষভাবে তৈরি গোলাকৃতির ক্যাপের মধ্যে লুকানো ছিল। প্রতিটি প্যান্টই সেনাবাহিনীর ব্যবহৃত পোশাকের আদলে তৈরি। আটককৃত স্বর্ণের মোট ওজন তিন কেজি ২৫০ গ্রাম। এগুলোর আনুমানিক বাজারমূল্য এক কোটি ৬৩ লাখ টাকা।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)