বুধবার | ৩০শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

জিপিএ-৫ না পাওয়ায় ছাত্রীর আত্মহত্যা

টাঙ্গাইল | মঙ্গলবার, ০৭ মে ২০১৯:
টাঙ্গাইলের ঘাটাইলে এসএসসি পরীক্ষায় প্রত্যাশিত ফল করতে না পারায় আসফিয়া মুন্না নীপা (১৬) নামে এক শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। সোমবার দুপুরে ঘাটাইল পৌরসভা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত নিপা উপজেলার আথাইল শিমুল গ্রামের আরশেদ আলীর মেয়ে। সে উপজেলার আথাইল শিমুল উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে এ বছর এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল।

পারিবার ও এলাকাবাসী সূত্রে জানা যায়, নিপার মা-বাবা চাকরিজীবী। বাবা ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে আর মা মধুপুর হাসপাতালে চাকরি করেন। এই দম্পতি তিন মেয়ে নিয়ে ঘাটাইল সদর হাসপাতালের পেছনে একটি ভাড়া বাসায় থাকত।

তিন বোনের মধ্যে নীপা ছিল মেধাবী। সোমবার দুপুরে বাসায় ছয় বছরের ছোট বোন ছাড়া আর কেউ ছিল না। এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা পর নিপা জানতে পারে সে জিপিএ ৩.৩৯ পেয়েছে। ফলাফলে সে প্রত্যাশিত জিপিএ-৫ না পাওয়ায় লজ্জায় ঘরের দরজা বন্ধ করে ঘরের আঁড়ার সাথে কাপড় পেচিয়ে গলায় ফাঁস দেয়।
এ সময় নিপার ছোট বোন দেখে চিৎকার দিলে স্থানীয়রা এসে ঘরের দরজা ভেঙে তাকে উদ্ধার করে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আথাইল শিমুল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুর চৌধুরী বলেন, নীপা অনেক মেধাবী ছাত্রী ছিল। এ প্লাস পাওয়ার মতো মেধা তার ছিল। সে অত্যন্ত ভদ্র ও শান্ত স্বভাবের ছিল। তার আত্মহত্যা করার বিষয়টি মেনে নিতে পারছি না।

ঘাটাইল থানার ওসি মাকসুদুল আলম বলেন, এ বিষয়ে কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

fb-share-icon35
fb-share-icon20

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Enjoy this blog? Please spread the word :)