রবিবার | ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে হারের খরা কাটালো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | সোমবার,৩ জুন ২০১৯:
নটিংহামে বিশ্বকাপের ষষ্ঠ ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে ১৪ রানে হারিয়ে হারের খরা কাটালো পাকিস্তান। টস হেরে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেটে ৩৪৮ রানের বড় সংগ্রহ করে সরফরাজ বাহিনী। জবাবে ৩৩৪ রানে গুটিয়ে যায় ইংলিশরা।

প্রথমে ব্যাট করার সুযোগটা ভালোভাবে কাজে লাগান পাকিস্তানের দুই ওপেনার ইমাম-উল-হক ও ফখর জামান। তারা দলকে ৮৫ বলে ৮২ রানের সূচনা এনে দেন। ৩৬ রানে জামানকে আউট করে ইংল্যান্ডকে প্রথম ব্রেক-থ্রু এনে দেন ইংল্যান্ডের স্পিনার মঈন আলী। এরপর বেশি দূর যেতে পারেননি আরেক ওপেনার ইমামও। বক্তিগত ৪৪ রান করে মঈনের দ্বিতীয় শিকার হন তিনি।

দলীয় ১১১ রানে দুই ওপেনারকে হারায় পাকিস্তান। এরপর ইংল্যান্ডের বোলারদের উপর চড়াও হন বাবর আজম ও মোহাম্মদ হাফিজ। মারমুখী মেজাজে ব্যাট করার পাশাপাশি দলের স্কোর বড় করছিলেন তারা। দু’জনই হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে দলের স্কোর দু’শর কাছাকাছি নিয়ে যান। আর তখনই পাকিস্তান ব্যাটিং লাইন-আপে তৃতীয়বারের মত আঘাত হানেন মঈন। ৬৩ রান করেন বাবর।

এরপর ক্রিজে হাফিজের সঙ্গী হন অধিনায়ক সরফরাজ আহমেদ। এই জুটিও ইংল্যান্ডের বোলারদের বিপক্ষে মারমুখী মেজাজে ব্যাট করতে থাকেন। এতে তিনশতাধিক রানের পথ পেয়ে যায় পাকিস্তান। ইংল্যান্ডের পেসার মার্ক উডের শিকার হবার আগে ৮৪ রান করেন হাফিজ।

সরফরাজ ৫৫ করে বিদায় নিলেও শেষদিকে, হাসান আলি ও শাদাব খান উভয়ই ১০ রান করে করলে ৫০ ওভারে ৮ উইকেটে ৩৪৮ রানের বড় সংগ্রহ পায় পাকিস্তান।

ইংল্যান্ডের ক্রিস ওকস ও মঈন ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট শিকার করেছেন উড।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)