শনিবার | ২৬শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

তুরাগে ১১৫ পিচ ইয়াবা সহ সাংবাদিক আটক

রাসেল খান | বৃহস্পতিবার, ১৩ জুন ২০১৯:
রাজধানীর তুরাগের দিয়াবাড়ী এলাকা থেকে ১১৫ পিচ ইয়াবা সহ কথিত এক সাংবাদিককে আটক করেছে তুরাগ থানা পুলিশ। বৃহস্পতিবার ভোরে ৪ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি মাদকের একটি বড় চালান উত্তরার ১২ নাম্বার সেক্টর থেকে আটক করা হয়। আটককৃত কথিত সাংবাদিকের নাম রবিউল ইসলাম বিডিয়ার (৪০)।

পুলিশ জানায়, আটককৃত রবিউল ইসলাম বিডিয়ার নিজেকে দৈনিক আমার প্রানের বাংলাদেশ নামের একটি পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে মাদকের একটি চক্র পরিচালনা করে আসছে।

পুলিশ আরো জানায়, রবিউলকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাদক ব্যবসার পাটনার দৈনিক সরেজমিন পত্রিকার কথিত সাংবাদিক সাইদুল ইসলামের নাম বলেন।

তুরাগ থানা পুলিশের উপ-পরিদর্শক এসআই শাহীন জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি মাদকের একটি বড় চালান উত্তরার ১২ নাম্বার সেক্টর খালপাড় হয়ে তুরাগ এলাকায় ঢুকছে। আমরা খবর পেয়ে এএসআই হরিদাস রয়কে সাথে নিয়ে অভিযান চালিয়ে ভোর চারটার দিকে রবিউল ইসলাম বিডিয়ারকে আটক করে তার দেহ তল্যাশী করে তার নিকট কাগজে মুড়ানো অবস্থায় ১১৫ পিচ ইয়াবা পাই। এসময় তার নিকট ইয়াবা বিক্রির ১০ হাজার টাকা ও একটি মোটরসাইকেলও জব্দ করে পুলিশ।

আটকের সময় পুলিশের কাছে রবিউল ইসলাম বিডিয়ার নিজেকে সাংবাদিক বলে পরিচয় দেয় এবং বলেন এ গুলো আমার মাল না এ গুলো সরেজমিন পত্রিকার সাংবাদিক সাইদুল ইসলামের মাল । সে আমার বাসায় মাঝে মাঝে আসে মেয়ে নিয়ে কিছুখন সময় কাটিয়ে চলে যায়।

পুলিশ আরো জানান, তুরাগের বিভিন্ন এলাকায় সাংবাদিক পরিচয় দিয়ে নানা অপকর্ম ও মাদক ব্যবসা চালিয়ে আসছিলো এই পত্রিকার সাংবাদিকরা।

এবিষয়ে দৈনিক আমার প্রানের বাংলাদেশের সম্পাদক আব্দুল্লাহ আল মামুন জানান, রবিউল ইসলাম বিডিআর আমার এখানে কাজ করতো সে এই ব্যবসার সাথে জড়িত সন্দেহে গতমাসে উত্তরা পশ্চিম থানার এসআই মিজান আটক করেছিল তার কাছ থেকে কোন কিছু না পাওয়া থানা থেকে মুছলেকা দিয়ে নিয়ে আসি এবং তাকে সেই মাসেই মৌখিক ভাবে প্রতিষ্টানে আসতে না করি। সে আমার পত্রিকার সাথে এখন আর নেই।

তুরাগ থানার ওসি (অপারেশন) দুলাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সে পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে মাদক ব্যবসা করে আসছে আমাদের কাছে অনেক তথ্য রয়েছে তার বিরুদ্ধে।
এ ঘটনায় তুরাগ থানায় দুইজনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)