1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১১:২৯ অপরাহ্ন

মাধবদীতে দরিদ্র এক কৃষকের গাছের সাথে শত্রুতা

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | শনিবার, ২২ জুন, ২০১৯

নিজস্ব প্রতিবেদক | শনিবার, ২২ জুন ২০১৯:
মাধবদী থানার সীমান্তবর্তী এলাকায় গাছের সাথে শত্রুতার ঘটনা ঘটেছে। দুর্বৃত্তরা দরিদ্র এক কৃষকের ৬ শতাংশ জমির প্রায় ৭৫ টি পেঁপে গাছ কেটে ফেলেছে।
এছাড়াও দুর্বৃত্তরা ওই কৃষকের ক্ষেতের ধঞ্চে ও ডাটা কেটে পাশ্ববর্তী পুকুরে ফেলে দেয়।
গতকাল শুক্রবার রাতে মাধবদীর মেহেরপাড়া ইউনিয়ন সংলগ্ন আড়াইহাজার থানার সাত গ্রাম ইউনিয়নের ধোপার টেক গ্রামে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী কৃষকের নাম জাকির হোসেন ( ৪৩)। কৃষক জাকির হোসেন ওই এলাকার মৃত আবদুর রহমানের মেয়ের জামাই।

ভুক্তভোগী কৃষক জানান,গত ৮ মাস পূর্বে তিনি তার ৬ শতাংশ জমিতে হাইব্রিড হাজারী জাতের পেঁপে চারাগুলো রোপণ করেছিলেন । সবেমাত্র পেঁপে ধরা শুরু করেছিল। আর কিছুদিন পরই পরিপূর্ণ ফলন পাওয়া যেতো। এই জাতের পূর্ণ বয়সের প্রতিটি চারা থেকে প্রায় দুই থেকে তিন হাজার টাকার পেঁপে পাওয়া যায়। আর মাত্র কিছুদিন পর থেকেই স্বপ্নের পেঁপে বাগান থেকে আয়ের টাকায় স্ত্রী-সন্তানদের নিয়ে স্বাচ্ছন্দে চলার স্বপ্ন দেখছিলেন জাকির হোসেন। কিন্তু তার আগেই দুর্বৃত্তরা তার শখের পেঁপে বাগান ধ্বংস করে ফেলে। এতে তার প্রায় ২ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে বলে তিনি জানান। তিনি এ ঘটনার সাথে সম্পৃক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। ব্যক্তিগত শত্রুতা থেকে এ ঘটনা ঘটতে পারে বলে এলাকাবাসীর ধারণা। ধোপারটেক গ্রামের বাসিন্দা ও ওয়ার্ড মেম্বার আব্দুস সাত্তার এ ঘটনার তীব্র নিন্দা প্রকাশ করে এই ঘটনার বিচার দাবি করেন।
এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD