1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ১২ জুন ২০২১, ০৮:৩৫ অপরাহ্ন

হারলো ইংল্যান্ড, কপাল খুললো বাংলাদেশের!

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | শনিবার, ২২ জুন, ২০১৯

স্পোর্টস ডেস্ক | শনিবার, ২২ জুন ২০১৯:
চলতি বিশ্বকাপে চমক দেখিয়ে শ্রীলঙ্কা হারিয়ে দিলো বিশ্বকাপের অন্যতম ফেভারিট ইংল্যান্ডকে। যে ইংলিশদের দৃঢ় ব্যাটিং লাইনআপ প্রতিপক্ষের বোলারদের জন্য দুঃস্বপ্ন ছিলো, সেই তারাই ৫০ ওভারে মাত্র ২৩৩ করতে অসহায় আত্মসমর্পণ করলেন মালিঙ্গাদের কাছে।

আর ২০ রানের এই জয়ে নিজেদের পাশাপাশি বাংলাদেশেরও সেমিফাইনালের আশা বাড়িয়ে দিল লঙ্কানরা।

শীর্ষ চারের যে অবস্থা তাতে সেখান থেকে কেউ হারতে হারতে বাদ না পড়লে আদতে বাকিদের কোনো সম্ভাবনা নেই। তাই শ্রীলঙ্কার জয় বাংলাদেশের জন্য ইতিবাচক।

ইংল্যান্ডকে হারিয়ে দেওয়ায় ৬ ম্যাচ শেষে শ্রীলঙ্কার পয়েন্ট এখন ৬। ফলে তাদের জায়গা ছেড়ে দিয়ে বাংলাদেশকে এক ধাপ নিচে ষষ্ঠ স্থানে নেমে যেতে হয়েছে। বাংলাদেশের পয়েন্ট ৬ ম্যাচে ৫। হিসেবে সেমির আশা আসলে শ্রীলঙ্কারই বেশি। কিন্তু তাদের শেষ তিন ম্যাচ দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের বিপক্ষে। অন্যদিকে বাংলাদেশের তিন প্রতিপক্ষ আফগানিস্তান, ভারত ও পাকিস্তান।

তবে এসব হিসাব আসলে কথার কথা। আসল কথা সেমিফাইনাল খেলতে হলে পরের তিন ম্যাচ জিততেই হবে বাংলাদেশকে। একই কথা খাটে শ্রীলঙ্কার ক্ষেত্রেও। আর হারতে হবে শীর্ষে থাকা দলগুলোকে। বিশেষ করে ইংল্যান্ডকে।

শীর্ষ চারের মধ্যে ২ ম্যাচ হারা একমাত্র দল যে স্বাগতিকরাই। এরপর তাদের তিন প্রতিপক্ষ ভারত, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া। ফলে বাংলাদেশ ও শ্রীলঙ্কার চেয়ে তাদের প্রতিপক্ষ বেশি কঠিন। আর পাকিস্তানের পর এবার লঙ্কানদের কাছে হেরে ইংলিশদের আত্মবিশ্বাসে যে জোর ধাক্কা লেগেছে তাতে কোনো সন্দেহ নেই।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD