1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ১০:৪০ অপরাহ্ন

‘প্রবাসীর আয়ে শক্তিশালী হচ্ছে অর্থনীতি’

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | সোমবার, ২৪ জুন, ২০১৯

সুনামগঞ্জ | সোমবার, ২৪ জুন ২০১৯:
জনশক্তি কর্মসংস্থান প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) অতিরিক্ত মহাপরিচালক ও যুগ্ম সচিব শেখ রফিকুল ইসলাম বলেছেন, পৃথিবীর শ্রমবাজারে বিভিন্ন দেশে বাংলাদেশের ১ কোটি ২০ লাখ প্রবাসী রয়েছেন।

প্রতি বছর ১৫ থেকে ২০ হাজার লোক বিদেশ যাচ্ছেন। বছরে তারা দেশে ১৬ লাখ মার্কিন ডলার অর্জন করছেন তারা। যা দিয়ে দেশের অর্থনীতি শক্তিশালী হচ্ছে। তার বিপরীতে ভুল, মিথ্যা তথ্য আর দালালের খপ্পরে পড়ে অবৈধভাবে দেশের বর্ডার অতিক্রম করে বা নদীতে পথে বিদেশ যাচ্ছেন হাজারো তরুণ-তরণী। দক্ষত অর্জন করে বৈধভাবে বিদেশ গমনে সফলতা অর্জন করা সম্ভব।’

সোমবার সুনামগঞ্জ সার্কিট হাউসে ‘বাস্তব প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জনই নিরাপদ অভিবাসনের একমাত্র উপায়’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরিফুল ইলামের সঞ্চালনায় সেমিনারে যুগ্ম সচিব পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে অভিলক্ষ্য, মন্ত্রণালয়ের মূল কার্যাবলী, বিদেশে অবস্থিত শ্রম কল্যাণ উইং এর কার্যক্রম, মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট দফতরসমূহ, বিএমইটির মূল কার্যাবলী, কল্যাণ বোর্ডের মূল কার্যাবলী, বোয়েসেলের কার্যাবলী, প্রবাসী কল্যাণ ব্যাংককের কার্যাবলী, মন্ত্রণালয়ের অর্জন ও স্বীকৃতি, কর্মী প্রেরণের প্রবাহচিত্র, জেলা ভিত্তিক বৈদেশিক কর্মসংস্থান তথ্য চিত্র, দেশভিত্তিক বৈদেশিক কর্মসংস্থান চিত্র, অভিবাসন, অভিবাসন সংশ্লিষ্ট আইন, বিধিমালা ও নীতিমালাসমূহ, নিরাপদ শ্রম অভিবাসনের চ্যালেঞ্জসমূহ, সচেতনতা ও দক্ষতাসহ বিভিন্ন বিষয়ে তথ্য ও প্রামাণ্য চিত্র তুলে ধরেন।

সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মিজানুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমীন নাহার রুমা প্রমুখ।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD