1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ০৮ মে ২০২১, ১২:৩৬ পূর্বাহ্ন

নরসিংদীতে প্রি-পেইড মিটারে ভোগান্তি

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | বুধবার, ২৬ জুন, ২০১৯

নিজস্ব প্রতিবেদক | বুধবার,২৬ জুন ২০১৯:
অতিরিক্ত বিদ্যুৎ বিল খরচ, বাড়তি মিটার ভাড়া, ডিমান্ড চার্জসহ সহ নানান ভোগান্তিতে পড়েছে পল্লী বিদ্যুতের প্রি-পেইড মিটারের গ্রাহকরা। এতো ভোগান্তি দেখে সারাদেশে বিভিন্ন সংগঠন ও আবাসিক গ্রাহকদের আন্দোলন অব্যাহত রয়েছে।

এ রাক্ষুসী মিটার বন্ধের জন্য নরসিংদীর বিভিন্ন স্থানে আন্দোলনের ডাক দিয়েছে বিভিন্ন সামাজিক সংগঠন ও পল্লী বিদ্যুৎ গ্রাহকরা। তাদের একটাই দাবী নরসিংদীতে রাক্ষুসী প্রি-পেইড মিটার স্থাপন বন্ধ করে আগের মিটারই ফিরিয়ে দিতে হবে। আগামীকাল ২৭ জুন বৃহস্পতিবার আমারা মাধবদীবাসীর উদ্যোগে প্রি-পেইড মিটার স্থাপনার বিরুদ্ধে আন্দোলনের ডাক দেয়া হয়েছে বলে জানা যায়।

সরেজমিনে দেখা গেছে, নরসিংদী সদরে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ গ্রাহকদের ইচ্ছের বিরুদ্ধেই মিটার স্থাপন করছে। এতে অসন্তোষ ছড়িয়ে পড়েছে গ্রাহকদের মধ্যে। দিন দিন ভারছে গ্রাহকদের মাঝে ক্ষোভ। নরসিংদীর যে অঞ্চলে এই মিটার স্থাপনে বাধা দিচ্ছে গ্রাহক, তাতে পুলিশ পাহাড়ায় এ প্রি-পেইড মিটার স্থাপন করা হচ্ছে বলেও অভিযোগ করেন গ্রাহকরা। তবে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তারা বলছেন, প্রি-পেইড মিটারে ৩০ টাকা বাড়তি মিটার ভাড়া ছাড়া গ্রাহকদের আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার কোন সুযোগ নেই। এই গরমে বিদ্যুৎ ব্যবহারের তারতম্যের কারনেই বিল কমবেশি হয়ে থাকে।

নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১ ও ২ সূত্র জানায়, গ্রাহকদের আগ্রহ না থাকলেও বাড়ি বাড়ি গিয়ে স্থাপন করা হচ্ছে এসব মিটার। এরই মধ্যে ২০ হাজারের উপরে প্রি-পেইড মিটার স্থাপন করেছে নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১ ও ১৭ হাজার মিটার স্থাপন করেছে নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২। তবে গ্রাহকদের অভিযোগ, এই প্রি-পেইড মিটার স্থাপনের ফলে আগের তুলনায় বাড়তি বিদ্যুৎ বিল খরচ, অতিরিক্ত ৩০ টাকা মিটার ভাড়া ও পর্যাপ্ত রিচার্জ সুবিধা না ভোগান্তি চরমে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD