শনিবার | ২৬শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

প্রোটিয়াদের বোলিং তোপে অল্পতেই গুটিয়ে গেলেন লঙ্কানরা

স্পোর্টস ডেস্ক | শুক্রবার,২৮ জুন ২০১৯:
হারলে টুর্নামেন্টে থেকে প্রায় ছিটকে পড়বে- এমন শঙ্কা নিয়েই দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে টসে হেরে ব্যাটিং করতে নেমে প্রোটিয়াদের বোলিং তোপে ২০৩ রানেই গুটিয়ে গেল লঙ্কানরা। ডোয়াইন প্রিটোরিয়াস-ক্রিস মরিসের আগুন ঝড়া বোলিংয়ের মুখে দাঁড়াতেই পারেনি করুনারাত্নের বাহিনী।

বিশ্বকাপের ৩৫তম ম্যাচটি শুরু হয়েছে শুক্রবার (২৮ জুন) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। রিভার্স গ্রাউন্ডের চেস্টার লি স্ট্রিটে টসে জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। আসরে শ্রীলঙ্কার এটি সপ্তম এবং দক্ষিণ আফ্রিকার অষ্টম ম্যাচ।

প্রথম সাত ম্যাচে জয় মাত্র একটি, বৃষ্টির কল্যাণে পাওয়া এক পয়েন্ট নিয়ে মোট পয়েন্ট মাত্র ৩। বিশ্বকাপ থেকে দক্ষিণ আফ্রিকা বিদায় নিয়েছে আগের ম্যাচেই। এখনও সেমিফাইনাল খেলার স্বপ্ন টিকে থাকায়, এ ম্যাচে জয়টা বড্ড প্রয়োজন শ্রীলঙ্কার।

নিজেদের বাঁচা-মরার এমন গুরুত্বপূর্ণ ম্যাচে ইনিংসের কাগিসো রাবাদার প্রথম বলেই করুনারাত্ন পথ ধরেন প্যাভিলিয়নের সেখান থেকে দমে না গিয়ে দ্বিতীয় উইকেটে পাল্টা আক্রমণ করেন কুশল পেরেরা ও আভিশকা ফার্নান্দো। দ্বিতীয় উইকেটে ৬৭ রান যোগ করেছেন কুশল পেরেরা ও আভিস্কা ফার্নান্দো। এরপর বলার মতো আর একটি জুটিও দাঁড় করাতে পারেনি তারা।

১০ম ওভারে আভিশকা ফার্নান্দো সাজঘরে ফেরেন। এরপরই ধস নামে লঙ্কান ব্যাটিং লাইনে। খানিক পরে ৩৪ বলে ৩০ রান করে সাজঘরের পথ ধরেন কুশল পেরেরাও।

কুশল মেন্ডিস (৫১ বলে ২৩), অ্যাঞ্জেলো ম্যাথুজ (২৯ বলে ১১), ধনঞ্জয় ডি সিলভা (৪১ বলে ২৪), জিভন মেন্ডিসরা (৪৬ বলে ১৮)। কিন্তু কেউ ইনিংস বড় করতে পারেননি। ফলে শেষদিকে থিসারা পেরেরা ২৫ বলে ২১ কিংবা ইসুরু উদানা ৩২ বলে ১৭ রান করলেও ২০৩ রানের বেশি হয়নি লঙ্কানদের সংগ্রহ।

দক্ষিণ আফ্রিকার পক্ষে বল হাতে ডোয়াইন প্রিটোরিয়াস ৩, ক্রিস মরিস ৩, কাগিসো রাবাদা ২, আন্দিল ফেলুকায়ো ১ ও জেপি ডুমিনি নিয়েছেন ১টি উইকেট।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)