1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:২৮ অপরাহ্ন

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মানবিক ছাত্রনেতা তাজওয়ার ওয়ালী

Reporter Name
  • প্রকাশিত | রবিবার, ৩০ জুন, ২০১৯

রাসেল খান | রবিবার,৩০ জুন ২০১৯:
ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ সভাপতি নির্বাচিত হয়েছেন ঢাকার কৃতিসন্তান উত্তরা পশ্চিম থানার অন্তর্গত ১৪নং সেক্টরের স্হায়ী বাসিন্দা ছাত্রনেতা তাজওয়ার ওয়ালী।
শুক্রবার (২৮ জুন) সকালে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে কমিটির তালিকা প্রকাশ করা হয়। ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত ওই তালিকায় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। ২৭১ সদস্য বিশিষ্ট ওই কমিটিতে সহ-সভাপতি পদে তাজওয়ার ওয়ালী কে নির্বাচিত করা হয়।

দীর্ঘদিন ছাত্রলীগের রাজনীতির সাথে তাজওয়ার ওয়ালী সক্রিয় ভাবে জড়িত আছেন। তিনি ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের নির্বাচন পরিচালনার সমন্বয়ক কমিটিতে সদস্য হিসেবে ঢাকা ১৮ আসনের এডভোকেট সাহারা খাতুনের পক্ষে দায়িত্ব পালন করেন।

তাজওয়ার ওয়ালীর স্কুল এবং কলেজ জীবনে বাংলাদেশের সনামধন্য রাজউক উত্তরা মডেল স্কুল এন্ড কলেজের ছাত্র ছিলেন। কলেজ জীবন শেষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে অধ্যায়ন করেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার বাংলাদেশ আওয়ামী আইন ছাত্র পরিষদের সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন তিনি।
জানা যায় মানবতার ফেরিওয়ালা খ্যাত ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর ভক্ত এবং অনুসারী তাজওয়ার ওয়ালী। গোলাম রাব্বানীর মত তিনিও নানান সামাজিক এবং মানবিক কাজকর্ম করে বেশ কয়েকবার আলোচনায় এসেছেন। উল্লেখযোগ্য কাজের মধ্যে সর্বপ্রথম বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে উত্তরায় মানবতার দেয়াল তৈরি, পথশিশুদের মাঝে প্রায়ই নগদ অর্থ, খাবার, বস্ত্র এবং শিক্ষা সামগ্রী বিতরণ প্রশংসার দাবিদার। এছাড়াও তিনি দুঃস্থ মানুষের জন্য বিনামূল্যে ইফতার আয়োজন কর্মসূচি গ্রহণ করে এলাকায় বেশ সুনাম অর্জন করেছেন। এছাড়াও তার আরও অনেক মানবিক, সামাজিক এবং রাজনৈতিক কর্মসূচি ছাত্রলীগ সহ অন্যান্য মহলে প্রশংসা এবং অনুপ্রেরণার দাবিদার হয়েছে।
তাজওয়ার ওয়ালীর পিতা মাতা দুইজনই মুক্তিযোদ্ধা এবং তার পরিবারের সকলের আওয়ামী লীগ এবং বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে গভীর সম্পৃক্ততা রয়েছে বলে যানা যায়। তার বাবা ডাঃ এস এম ওয়ালীউল্লাহ শের-ই-বাংলা মেডিকেল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি এবং বরিশাল জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ছিলেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি স্মরণে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। তার মা রোকেয়া বেগম জেলাজজ (অবঃ) ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ন-সাধারন সম্পাদক ছিলেন এবং বর্তমানে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তিনি দেশরত্ন শেখ হাসিনা এবং বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সৌজন্যে দুঃস্থ-নির্যাতিত নারীদের বিনামূল্যে আইনি পরামর্শ এবং সেবা দিয়ে থাকেন।
সহসভাপতি নির্বাচিত হওয়ায় তাজওয়ার ওয়ালী বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এবং ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মোঃ ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ সাইদুর রহমান হৃদয় এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
তাজওয়ার ওয়ালী বলেন ‘মানবতার ফেরিওয়ালা গোলাম রাব্বানী ভাইয়ের অনুপ্রেরণা, সাহস এবং সহযোগিতা নিয়ে বাংলাদেশ ছাত্রলীগ এবং দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে এবং বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে নিরলস পরিশ্রম করে যাবেন।’

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD