মঙ্গলবার | ২৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

বৃষ্টি ভাসিয়ে নিতে পারে ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপ জয়!

স্পোর্টস ডেস্ক | সোমবার,৮ জুলাই ২০১৯:
বৃষ্টি এ আসরের অভিশাপ। গ্রুপ পর্বে বৃষ্টিতে ভেসে গেছে কয়েকটি ম্যাচ। এখন নক আউট পর্বের ম্যাচগুলোতেও আঘাত হানতে পারে বৃষ্টি। আগামী বৃহস্পতিবারের (১১ জুলাই) সেমিফাইনালের দ্বিতীয় ম্যাচে বৃষ্টি আসতে পারে।
সেদিনের আবহাওয়ার পূর্বাভাস বলছে, ওই অজারেই ঝড়বে বৃষ্টি। খেলা হওয়ার সম্ভবনা কম। যদিও সেমিফাইনালে রিজার্ভ ডে এর ব্যবস্থা রয়েছে। বৃহস্পতিবার বৃষ্টি হলেও শুক্রবার মাঠে গড়াবে খেলা। কিন্তু সেদিনও রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

দুই দিনই প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে ম্যাচ ভেন্যু বার্মিংহামে। যদি কোনোদিনই খেলার ফলাফল না আসে তাহলে টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী ফাইনাল খেলবে অস্ট্রেলিয়া।

আইসিসির নিয়ম অনুয়ায়ী যদি ম্যাচের দিন ও রিজার্ভ ডে মিলিয়ে দুই দল কমপক্ষে ২০ ওভার খেলতে না পারে, তাহলে ফাইনাল খেলবে গ্রুপ পর্বে এগিয়ে থাকা দল। যেখানে পয়েন্ট টেবিলে অস্ট্রেলিয়ার অবস্থান দ্বিতীয় ও ইংল্যান্ডের অবস্থান তৃতীয়তে।

গ্রুপ পর্বের পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান উপরে থাকায় বৃষ্টিতে খেলা মাঠে না গড়ালে ফাইনালে পৌঁছে যাবে অস্ট্রেলিয়া। অন্যদিকে আসর থেকে বিদায় নিতে হবে স্বাগতিক ইংল্যান্ডকে। তবে ফাইনালেও যদি খেলা মাঠে না গড়ায় তাহলে ফাইনালের দুই দলকে যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।

দর্শকদের জন্য অবশ্য চিন্তার কিছু নেই। বৃষ্টিতে ম্যাচ ভেসে গেলে টিকিটের পুরো টাকাই ফেরত পাবেন তারা। আর যদি ১৫ ওভার করে খেলা মাঠে গড়ায় তাহলে টিকিটের টাকার অর্ধেক ফেরত পাবেন দর্শকরা।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)