1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৭:৪৫ অপরাহ্ন

থ্রিডি ক্যামেরায় ধারণ হলো জয়ার ‘অলাতচক্র’

Reporter Name
  • প্রকাশিত | শনিবার, ১৩ জুলাই, ২০১৯

বিনোদন ডেস্ক | শনিবার,১৩ জুলাই ২০১৯:
গল্প, গান, উপন্যাস, কবিতা, প্রবন্ধ, অনুবাদ, ইতিহাস, ভ্রমণকাহিনি মিলিয়ে তিরিশটির বেশি গ্রন্থ রচনা করেছেন আহমদ ছফা। যার মধ্যে ‘অলাতচক্র’ তার আত্মজীবনী বলে মনে করেন অনেকে। প্রথমবারের মত জনপ্রিয় এই উপন্যাসিকের জীবনী পর্দায় আসছে। তাও থ্রিডি ফর্মেটে। সরকারি অমুদানের সাথে ছবিটি প্রযোজনা করছেন অভিনেত্রী জয়া আহসান।

‘অলাতচক্র’র পরিচালক হাবিবুর রহমান। এ প্রসঙ্গে হাবিবুর রহমান বলেন, ‘অলাতচক্র’ আমার প্রথম সিনেমা। গত সপ্তাহে সিনেমাটির শুটিং শেষ করেছি। পুরো সিনেমা চিত্রায়িত হয়েছে থ্রিডি ক্যামেরায়। এটি দেশের প্রথম থ্রিডি সিনেমা হতে যাচ্ছে।’

জয়া গণমাধ্যমকে জানান, ছবির অধিকাংশ শুটিং হয়ে গেছে। থ্রিডি শুটের দায়িত্বে ছিল মুম্বাইয়ের একটি টিম। ছবির অনেকটা অংশ জুড়েই কলকাতা থাকছে। আসলে আমরা পুরনো কলকাতাকে রিক্রিয়েট করছি। বাংলাদেশেই শুট হয়েছে। আহমদ ছফার কাহিনিতে যেমন ভাবে কলকাতার বর্ণনা দেওয়া হয়েছিল, সে ভাবেই সবটা উপস্থাপন করেছে মুম্বাইয়ের টিম।

মুক্তিযুদ্ধের সময়ে কলকাতায় শরণার্থী হিসেবে আশ্রিত বাংলাদেশি লেখক দানিয়েল ও ক্যানসারে আক্রান্ত তায়েবার সম্পর্ক এবং মুক্তিযুদ্ধের নানা ঘটনার ছবি ‘অলাতচক্র’।

২০১৭-২০১৮ অর্থবছরে সরকারি অনুদানে ‘অলাতচক্র’ নির্মিত হচ্ছে। এতে দানিয়েল তথা আহমদ ছফার চরিত্রে আহমেদ রুবেল এবং ক্যানসারে আক্রান্ত প্রগতিশীল নারী তায়েবার চরিত্রে জয় আহসানকে দেখা যাবে। তারা ছাড়াও সিনেমাটিতে রয়েছেন মামুনুর রশীদ, আজাদ আবুল কালাম, শিল্পী সরকার অপু, শফিউল আলম বাবু, নুসরাত জাহান জেরী প্রমুখ।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD