সোমবার | ২৮শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

শিক্ষার্থীদের চলমান আন্দোলনে ডাকসু’র পূর্ণ সমর্থন

নিজস্ব প্রতিবেদক | সোমবার,২২ জুলাই ২০১৯:
অধিভূক্ত ৭ কলেজ বাতিলের দাবিতে টানা কয়েকদিন আন্দোলন করে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের একাংশ। আন্দোলনের অংশ হিসাবে টানা দুইদিন শিক্ষার্থীরা গুরুত্বপূর্ণ বিভিন্ন ভবনের গেট এবং প্রশাসনিক গেটে তালা লাগিয়ে দেয়। যার ফলে প্রায় বন্ধ হয়ে যায় বিশ্ববিদ্যালয়ের সব ধরনের কার্যক্রম।

উদ্ভুত সমস্যা সমাধানে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের পক্ষ থেকে শিক্ষার্থীদের আন্দোলনকে পূর্ণ সমর্থন দেয়া হয় এবং শিক্ষার পরিবেশ বজায় রাখার স্বার্থে সবাইকে ক্লাসে ফিরে যাওয়ার আহবান করা হয়।

সোমবার (২২ জুলাই) বিকেলে ডাকসুর সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর এবং জিএস গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়।

এতে বলা হয়, নির্বাচিত প্রতিনিধি হিসাবে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে ডাকসু পূর্ণ সমর্থন জ্ঞাপন করছে। কিন্তু বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয় অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দেশের বাহিরে থাকায় এই মুহূর্তে সাত কলেজ নিয়ে কোনো কার্যকর ও ফলপ্রসু সিদ্ধান্ত নেয়া সম্ভব হচ্ছে না। তিনি চীন সফরে রয়েছেন। উপাচার্য মহোদয় আগামীকাল (মঙ্গলবার) দেশে ফিরে আসলে উদ্ভুত সমস্যা সমাধানে ডাকসু বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষামন্ত্রণালয়ের সাথে আলোচনা করে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে।

এতে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে সকল শিক্ষার্থীকে ক্লাসে ফিরে যাওয়ার আহবান জানানো হয়।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)