শনিবার | ২৬শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

তিন দফা দা‌বিতে বেকার ডিপ্লোমা চিকিৎসকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক | শুক্রবার, ২৬ জুলাই ২০১৯:
তিন দফা দাবিতে মানববন্ধন করেছে ডিপ্লোমা চিকিৎসক নিয়োগ ও কর্মসংস্থান বাস্তবায়ন পরিষদ। শুক্রবার (২৬ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে তারা এ মানববন্ধন করেন। ডিপ্লোমা চিকিৎসকদের দাবিগুলো হলো- কমিউনিটি ক্লিনিকে ডিপ্লোমা চিকিৎসকদের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার পদ সৃজন ও পদায়ন করতে হবে, স্বাস্থ্য অধিদফতর ও পরিবার পরিকল্পনা অধিদফতর উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার শূন্য পদে নিয়োগ নতুন পদ সৃজন করতে হবে, সকল বেসরকারি হাসপাতাল, ক্লিনিকে ও ডিপ্লোমা চিকিৎসকদের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার পদে নিয়োগ দিতে হবে।

মানববন্ধনে বক্তারা বলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় অনুমোদিত ও রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ অধিভুক্ত বর্তমানে সরকারি ৯ টি ও বেসরকারি ২০৯ টি মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল থেকে চার বছর মেয়াদী কোর্স সম্পন্ন করে। ডিপ্লোমা ইন মেডিকেল ফ্যাকাল্টি ডিগ্রী অর্জন করে। বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল রেজিস্ট্রেশন ও পেশাদারিত্বের সনদ পেয়ে থাকেন। ডিপ্লোমা চিকিৎসকগণ চাকরির ক্ষেত্রে উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার পদে সুনামের সঙ্গে দীর্ঘদিন যাবৎ কাজ করে আসছে।

বক্তারা আরও বলেন, স্বাস্থ্য অধিদফতর ও পরিবার পরিকল্পনা অধিদফতরের অধীনে অনেক সংখ্যক শূন্য পদ থাকলেও সেখানে নিয়োগ দেয়া হচ্ছে না।

এছাড়াও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক এ ডিপ্লোমা চিকিৎসকদের নিয়োগ দিলে স্বাস্থ্যসেবার মান আরও উন্নত হবে এবং বিশাল জনগোষ্ঠীর বেকারত্ব ঘুচবে বলে মনে করেন তারা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য সচিব ডাক্তার মোঃ নাহিদ খন্দকার, আহবায়ক ডাক্তার নাজমুল হোসেন এবং সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)