শুক্রবার | ১৮ই সেপ্টেম্বর, ২০২০ ইং |

লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | শুক্রবার, ২৬ জুলাই ২০১৯:
অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচ টস করতে নামলেন তামিম ইকবাল। অধিনায়ক হিসেবে অভিষেক ম্যাচেই টস হেরে বসলেন তিনি। যেহেতু প্রেমাদাসা স্টেডিয়ামে প্রথম ব্যাট করা দল জয়ের সম্ভাবনা বেশি, তাই টস জিতেই ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। ফলে টস হেরে ফিল্ডিং করবে বাংলাদেশ । কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সময় বিকাল ৩টায়।

প্রায় তিন বছর পর ওয়ানডে খেলতে যাচ্ছেন শফিউল ইসলাম। ২০১৬ সালের অক্টোবরে সবশেষ একদিনের ক্রিকেট খেলেন বাংলাদেশের এই ডানহাতি পেসার।

বিশ্বকাপের পর প্রথম আন্তর্জাতিক সিরিজ খেলতে নামছে বাংলাদেশ। ম্যাচটি সরাসরি দেখাবে গাজী টেলিভিশন ও মাছরাঙা টেলিভিশন। র‌্যাবিটহোলের ওয়েবসাইটেও ম্যাচটি সরাসরি দেখা যাবে।

বিশ্বকাপে এই লঙ্কানদের বিপক্ষেই কাঙ্ক্ষিত জয়ের লক্ষ্যে মুখিয়ে ছিল মাশরাফিরা। গত বছর আরব আমিরাতে লঙ্কানদের বিপক্ষে জয় পাওয়ায় ব্রিস্টলে একই পুনরাবৃত্তির আশায় ছিলেন তারা। বেরসিক বৃষ্টি তা আর হতে দেয়নি। পুরো দুই পয়েন্ট না পেয়ে বিশ্বকাপে ভুগতে হয়েছে মাশরাফিদের! তাতে করে দুই দলের শক্তিমত্তার ব্যবধানটা নতুন করে দেখা হয়নি ক্রিকেট ভক্তদের।

তবে সেই সুযোগ তারা পেয়ে গেলো বিশ্বকাপ শেষ হওয়ার কয়েক সপ্তাহের ব্যবধানে। বিশেষ করে নিদাহাস ট্রফির উত্তেজনাকর ম্যাচ ও হাথুরুসিংহে শ্রীলঙ্কা দলের দায়িত্ব নেওয়ার পর থেকে দুই দলের ম্যাচকে ঘিরে উত্তেজনার পারদ চড়ছে চরমে। সবমিলিয়ে তাই এই দুই দলের লড়াইটা হয়ে উঠছে উপভোগ্য।

ওয়ানডে ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলছেন শ্রীলংকান তারকা পেসার লাসিথ মালিঙ্গা। জয়ের সুখস্মৃতি নিয়ে তাকে বিদায় জানাতে চান সতীর্থরা।

অন্যদিকে নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ইনজুরিতে থাকা এবং জাতীয় দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসান ছুটিতে থাকায় নেতৃত্ব দিচ্ছেন তামিম।

বাংলাদেশ একাদশ:
তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মাদ মিথুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক) মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, মেহদি হাসান মিরাজ, রুবেল হোসেন, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ:
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল পেরেরা (উইকেটরক্ষক) অভিস্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলা মেথুস, লাহিরু থ্রিমান্নে, ধনাঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, নুয়ান প্রদীপ, লাহিরু কুমারা, লাথিস মালিঙ্গা।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)