1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ০৮ মে ২০২১, ০৪:৫০ পূর্বাহ্ন

হোয়াইটওয়াশ এড়াতে কাল মাঠে নামছে বাংলাদেশ

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | মঙ্গলবার, ৩০ জুলাই, ২০১৯

স্পোর্টস ডেস্ক | মঙ্গলবার,৩০ জুলাই ২০১৯:
প্রথম দুই ম্যাচ হেরে স্বাগতিক শ্রীলংকার কাছে চলতি তিন ওয়ানডে সিরিজ ইতোমধ্যেই খুইয়েছে সফরকারী বাংলাদেশ। এখন শ্রীলংকার কাছে হোয়াইটওয়াশের লজ্জার সামনে টাইগাররা।

বুধবার (৩১ জুলাই) শ্রীলংকার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে জিততে না পারলে হোয়াইটওয়াশ হবে বাংলাদেশ। এর আগে লঙ্কানদের কাছে চারবার হোয়াইটওয়াশ হয়েছে তামিমরা। ২০০২ সালে শ্রীলংকার মাটিতে প্রথমবারের মত তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ হয় টাইগাররা। এরপর ২০০৫ সালে আবারো শ্রীলংকা সফরে গিয়ে ৩-০ ববধানে সিরিজ হারে বাংলাদেশ। দু’বছর পর শ্রীলংকার সফরে গিয়ে তৃতীয়বারের মত হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ। প্রথম তিনবার শ্রীলংকার মাটিতে হোয়াইটওয়াশ হলেও, ২০১৪ সালে নিজ দেশের মাটিতে প্রথমবারের মত লংকার কাছে তিন ম্যাচেই হারে বাংলাদেশ।

তবে এবারের সিরিজ শ্রীলংকার মাটিতে। পুরনো স্মৃতিতে উজ্জীবিত শ্রীলংকা। তাই দেশের মাটিতে আবারো বাংলাদেশকে হোয়াইটওয়াশের লজ্জা দিতে উদগ্রীব লংকানরা।

অন্যদিকে সিরিজ খুইয়ে বসা বাংলাদেশ জিততে মুখিয়ে আছে। তারাও চাইবে না এমন লজ্জার মুখোমুখি হতে। সাবেক অধিনায়ক শামিম কবিরের মৃত্যুতে শোকাহত তামিমরা কালো ব্যাজ পরে কাল খেলতে নামবে। শোককে শক্তিতে পরিণত করে ম্যাচ জিততে চাইবে। অনুশীলন ম্যাচে দুর্দান্ত পারফরমেন্স করলেও মূল লড়াইয়ে এসে মুখ থুবড়ে পড়ে বাংলাদেশ

প্রথম দুই ম্যাচে যখন দলের খেলোয়াড়দের এই হাল, সেক্ষেত্রে তৃতীয় ম্যাচে একাদশে পরিবর্তন আসার সম্ভাবনাই অনেক বেশি। দ্বিতীয় ওয়ানডেতে একটি পরিবর্তন নিয়ে খেলেছিল বাংলাদেশ। পেসার রুবেলের পরিবর্তে একাদশে সুযোগ পান বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম। ১০ ওভারে ৩৫ রান দিয়ে উইকেট শিকার করতে পারেননি তিনি। তবে প্রথম ম্যাচে ৯ ওভারে ৫৪ রান দিয়ে ১ উইকেট নিয়েছিলেন রুবেল। তবে এখনো ম্যাচ খেলার সুযোগ হয়নি তাসকিন আহমেদ, ফরহাদ রেজা এবং এনামুল হক বিজয়ের। তাই হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে এই তিনজনের যে কারও একাদশে সুযোগ সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ দল :
তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, শফিউল ইসলাম, ফরহাদ রেজা এবং এনামুল হক বিজয়।

শ্রীলংকা দল :
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশাল পেরেরা, আভিস্কা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, লাহিরু থিরিমান্নে, শেহান জয়সুরিয়া, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা, বান্দিু হাসারাঙ্গা, আকিলা ধনঞ্জয়া, আমিলা আপোনসো, নুয়ান প্রদীপ, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, থিসারা পেরেরা, ইসুরু উদানা।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD