বুধবার | ৩০শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

আজকেও প্রাণ ঝরলো ৬ জনের, ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৩২৬

নিজস্ব প্রতিবেদক | বৃহস্পতিবার, ৮ই আগস্ট, ২০১৯:
বেড়েই চলেছে ডেঙ্গুর সংখ্যা। আজও সারা দেশে ৬ জনের মৃত্যু হয়েছে। সরকারি-বেসরকারি হাসপাতালের দায়িত্বশীল কর্মকর্তা ও পরিবারের স্বজনদের তথ্যের ভিত্তিতে কিছু গণমাধ্যম ও প্রতিষ্ঠান ডেঙ্গু রোগে মৃত্যুর সংখ্যা শতাধিক ছাড়িয়েছে। তবে সরকারি হিসাবে মৃত্যু হয়েছে ২৯ জনের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা রেকর্ড ছাড়িয়েছে। বৃধবার (৭ আগস্ট) থেকে বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ৩২৬ জন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, চলতি মাসের প্রথম সাত দিনেই (৭ আগস্ট পর্যন্ত) পূর্ববর্তী মাস জুলাইয়ের প্রায় সমান ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

গত জুলাই মাসে যেখানে আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ১৬ হাজার ২৫৩ জন, সেখানে আগস্টের প্রথম সাত দিনেই সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৮৭৯ জন।

সরকারি হিসাব বলছে, ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২৯ জনের। এরমধ্যে গত এপ্রিলে ২ জন, জুনে ৩ জন, জুলাইতে ১৫ জন এবং আগস্টে ৯ জন মারা গেছেন।

fb-share-icon35
fb-share-icon20

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Enjoy this blog? Please spread the word :)