সোমবার | ২১শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

প্রিপেইড মিটারে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন

নিউজ ডেস্ক | রবিবার,২৫ আগস্ট ২০১৯: প্রিপেইড মিটারে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে প্রিপেইড মিটার সংযোগ প্রতিরোধ কমি‌টি। রবিবার (২৫ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে জহুর হোসেন চৌধুরী হলে তারা সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে অভিযোগ করে সংগঠনের আহ্বায়ক হাজী মোহাম্মদ শাহজাহান সিকদার বলেন, প্রিপেইড মিটারে প্রতি ১০০০ টাকা রিচার্জে ২০ টাকা কমিশন দিতে হয়। প্রতিমাসে ভাড়া বাবদ ৪০ টাকা করে কেটে নেয়; কতদিন পর্যন্ত নিবে তা আমরা জানিনা।

তিনি আরও বলেন, প্রতি ১০০০ টাকায় কত ইউনিট বিদ্যুৎ পাব তা আমাদের জানা নাই, তা বোঝার কোনো উপায়ও নাই। ব্যালেন্স শেষ হয়ে গেলে ২০০ টাকা ইমারজেন্সি ব্যালেন্স নিলে তার বিপরীতে ৫০ টাকা সুদ দিতে হয়। প্রিপেইড এর জন্য প্রতি মাসে ২০০ টাকা ভাড়া দিতে হবে। আগে যে মাদার মিটার আমরা কি‌নে‌ছিলাম তা ৩০ থেকে ৩৫ হাজার টাকা নিয়েছিল সেই টাকার বিনিময়ে প্রিপেইড মিটার দেয়া হচ্ছে না। এছাড়াও প্রিপেইড মিটার লক হ‌লে বার বার অভিযোগ কর‌লেও আমলে নেয় না। তারপরও লক খুলতে হলে অফিসে ৬০০ টাকা জমা দিতে হয়।

তিনি বলেন, এই মিটার থেকে আমরা কোনো প্রকার সুযোগ-সুবিধা পাচ্ছিনা । তাই সরকারের কাছে আবেদন প্রিপেইড মিটার আমরা চাই না। আমরা আ‌গের মিটা‌রেই ভালো আছি, মাস শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই টাকা পরিশোধ করে দিচ্ছি তাহলে প্রিপেইড মিটারে কি দরকার?

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন হাজী মুহাম্মদ শহীদুল্লাহ, হাজী মোহাম্মদ হাফিজ উদ্দিন হাওলাদার, হাজী মোহাম্মদ ইয়াসিন, মোহাম্মদ বাহারানে সুলতান বাহার, মোঃ জামাল উদ্দিন বাচ্চু প্রমুখ সংগঠনের নেতৃবৃন্দ

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)