1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৮:২৬ অপরাহ্ন

বিভিন্ন অপরাধে যুক্ত থাকার জাবির ১৮ শিক্ষার্থী বহিষ্কার

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০১৯

নিজস্ব প্রতিবেদক | মঙ্গলবার, ২৭ আগস্ট ২০১৯: বিভিন্ন অপরাধে যুক্ত থাকার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ১৮ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে।

চলতি (আগস্ট) মাসের ৩ তারিখে অনুষ্ঠিত বিশেষ সিন্ডিকেট সভায় পৃথক ছয় ঘটনায় বহিষ্কারের এসব সিদ্ধান্ত নেওয়া হলেও, পাঁচটি ঘটনার অফিস আদেশ গত ২১ আগস্ট এবং একটি ঘটনার অফিস আদেশ ২৬ আগস্ট (সোমবার) জারি করা হয় । তবে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে বহিষ্কার আদেশের তথ্য জানানো হয় মঙ্গলবার (২৭ আগস্ট)।

প্রকাশিত অফিস আদেশ থেকে জানা যায়, গত ৯ জানুয়ারি বটতলা এলাকায় এক ছাত্রী ও দুই ছাত্রীকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অপরাধে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৭তম আবর্তনের শিক্ষার্থী রিজওয়ান রাশেদ সোয়ানকে এক বছরের জন্য বহিষ্কার ও দশহাজার টাকা জরিমানা করা হয়েছে।

একই অপরাধে প্রত্নতত্ত্ব বিভাগের ৪৭ তম আবর্তনের কে. এম. মাহিদ হাসানকে ছয়মাসের জন্য বহিষ্কার ও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গণিত বিভাগের এক ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে একই বিভাগের ৪২ ব্যাচের মো. তোজাম্মেল হোসেনের ছাত্রত্ব বাতিল করে চিরতরে বহিষ্কার করা হয়েছে।

চারুকলা বিভাগের এক ছাত্রকে নিপীড়নের অভিযোগে একই বিভাগের আশিকুর রহমান ও সৌরভ চক্রবর্তীকে এক বছরের জন্য এবং জাকিয়া সুলতানা দিনা ও ফাহমিদা খানম অদিতিকে ছয়মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। এরা সবাই বিভাগটির ৪৪ ব্যাচের শিক্ষার্থী।

মনির হোসেন নামের এক ব্যক্তিকে মারধর ও এক লাখ টাকা মুক্তিপণ দাবির অভিযোগে ৪৫ ব্যাচের ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের মো. রায়হান পাটোয়ারি, সরকার ও রাজনীতি বিভাগের মো. আলরাজী, দর্শন বিভাগের মো. মোকাররম হোসেন শিবলু, সিএসই বিভাগের শাহ মোস্তাক আহমেদ সৈকতকে দুই বছরের জন্য বহিষ্কার ও ক্যাম্পাসে নিষিদ্ধ ঘোষণা এবং ৪৪ ব্যাচে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সঞ্জয় ঘোষকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সুইমিংপুল এলাকায় এক ছাত্র ও এক বহিরাগতকে মারধরের অভিযোগে ৪৭ ব্যাচে লোকপ্রশাসন বিভাগের ইয়া রাফিউ শিকদার, মো. মোস্তাফিজুর রহমান, মো. সোহেল রানা, ৪৫ ব্যাচের বাংলা বিভাগের শুভাশীষ ঘোষ, ৪২ ব্যাচের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের নেজামুদ্দিন নিলয়কে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে র‌্যাগিংয়ের সাথে যুক্ত থাকার অভিযোগে ৪৭ ব্যাচে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী মো. শিহাবকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কার আদেশ প্রকাশে বিলম্ব সম্পর্কে জানতে চাইলে জনসংযোগ দফতরের কর্মকর্তা মহিউদ্দিন আহমেদ সুমন বলেন, ‘অফিস আদেশগুলো আমাদের কাছে আজকেই পৌঁছেছে, তাই আমরা আজকে জানিয়েছি। ’

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD