1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১১:০২ অপরাহ্ন

অভিযোগ প্রমাণিত হলে ডিসি ইব্রাহিমকে শাস্তি পেতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | বুধবার, ২৮ আগস্ট, ২০১৯

নিজস্ব প্রতিবেদক | ২৮ আগস্ট বুধবার ২০১৯:
শৃঙ্খলা পরিপন্থি কাজ করায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ওয়ারী জোনের উপ-কমিশনার (ডিসি) মো. ইব্রাহিম খানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার ব্যাপারে আরও তদন্ত চলছে। অভিযোগ প্রমাণিত হলে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বুধবার (২৮ আগস্ট) রাজধানীর কারওয়ান বাজার ওয়াসা কর্তৃক আয়োজিত ১৫ আগস্ট শোক দিবসের আলোচনা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অভিযোগের ভিত্তিতে প্রাথমিকভাবে তাকে (ডিসি ইব্রাহিম) সাময়িক বরখাস্ত করা হয়েছে। ওই বিষয়ে অধিকতর তদন্ত চলছে। তদন্ত শেষে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঘটনায় আর কেউ জড়িত কি-না এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ওয়ারী জোনের উপ-কমিশনারের সঙ্গে আর কেউ জড়িত থাকলে তাকেও আইনের আওতায় নিয়ে আসা হবে। তদন্ত শেষে এ বিষয়ে আরো বিস্তারিত জানানো যাবে।’

এর আগে ২৫ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ওয়ারী জোনের উপ-কমিশনার (ডিসি) মো. ইব্রাহিম খানেকে সাময়িক বরখাস্ত করার কথা জানানো হয়। ২০১৮ সালের সিভিল সার্ভিস আইন অনুযায়ী সাময়িক বরখাস্তকৃত পুলিশ কর্মকর্তাকে পুলিশ সদর দফতরে পাঠানো হয়েছে।

পুলিশ সদর দফতর সূত্রে জানা যায়, আজাহারুল ইসলাম খান নামের এক ব্যক্তি পুলিশ সদর দফতরে অভিযোগ করেন। তার অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে পুলিশ সদর দফতর। আর ওই ব্যক্তির অভিযোগের সত্যতা মেলে তদন্ত প্রতিবেদনে।

সূত্র বলছে, এক শহীদ বুদ্ধিজীবী পরিবারের বাড়ি ভাঙ্গা, জমি দখলে সহযোগিতা, দায়িত্বে অবহেলা ও মিথ্যা তথ্য, আর ঘুষ নেয়ার অভিযোগে তাকে বরখাস্ত করা হয়েছে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD