সোমবার | ২৮শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

আশুলিয়ায় বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকী পালিত

নিউজ ডেস্ক | রবিবার, ০১ সেপ্টেম্বর ২০১৯: স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সাভারের আশুলিয়ায় আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার দুপুরে নয়ারহাট গণবিদ্যাপীঠ উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মোয়াজ্জেম হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান বলেন, একাত্তরের পরাজিত শক্তির দেশীয় দোসররাই ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতাকে হত্যার মাধ্যমে কলঙ্কিত অধ্যায়ের সুচনা করেছিল। সেদিন আমরা সপরিবারে হারিয়েছি বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। একটি বৈষম্যহীন সুখী সমৃদ্ধ ও শান্তিপূর্ণ বাংলাদেশ গড়তে যে মানুষটি নিজের জীবনকে সপরিবারে উৎসর্গ করেছেন, ত্যাগের এই মহিমান্বিত দিনে আমাদের বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদদের জন্যে দোয়া করা উচিৎ।

প্রতিমন্ত্রী আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাঙালি জাতি আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে বাংলাদেশ। দেশের মানুষের মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে দেশের কৃষি, শিল্পসহ রেমিটেন্স প্রবাহ। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হলে দেশের মানুষ শান্তিতে থাকে এবং দেশের উন্নয়ন হয় বলেও জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ ফিরোজ কবির, ঢাকা জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জিএস মিজানুর রহমান মিজান, পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ ফজল হক, আশুলিয়া থানা যুবলীগের যুগ্ম আহবায়ক মইনুল ইসলাম ভূঁইয়া।

এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি এম এ সালাম, আশুলিয়া থানা কৃষক লীগের সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন আনু, পাথালিয়া ইউনিয়ন যুবলীগের আহবায়ক মোঃ সুমন মন্ডল পন্ডিত, যুগ্ম আহ্বায়ক মোঃ হাসানুজ্জামান (জামান), ঢাকা জেলা উত্তর তাঁতি লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান শাহাজাদা, সাংগঠনিক সম্পাদক মোঃ খোকন, আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক সদস্য কুসুম মোল্লা, আশুলিয়া ইউনিয়ন যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন মন্ডল, যুগ্ম আহ্বায়ক মোঃ মোশাররফ হোসেন খান, পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আব্দুল কুদ্দুস মাখন, শেখ আব্দুর রহমান সহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের অসংখ্য নেতাকর্মী। শোক দিবসের অনুষ্ঠানস্থ সর্ব সাধারণের পদচারণায় কানায় কানায় ভরে ওঠে।

এসময় ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান ১৫ আগষ্টে নিহত জাতির পিতাসহ তার পরিবারের সকল সদস্যের রুহের মাগফেরাত কামনা করে দীর্ঘ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন। পরে উপস্থিত সকলের মাঝে খাবার বিতরণের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)