শুক্রবার | ১৮ই সেপ্টেম্বর, ২০২০ ইং |

জাপায় ব‌হিস্কার হ‌চ্ছেন আনিস, ফখরুল

নিউজ ডেস্ক | শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৯:
জাতীয় পার্টি থে‌কে ব‌হিস্কার করা হ‌চ্ছে দ‌লের জ্যেষ্ঠ নেতা ব্যা‌রিস্টার আনিসুল ইসলাম মাহমুদ ও ‌প্রে‌সি‌ডিয়াম সদস্য ফখরুল ইমাম এম‌পি‌কে। দুজনই জাতীয় পা‌র্টি‌তে রওশন এরশাদ ঘ‌নিষ্ঠজন হি‌সে‌বে প‌রি‌চিত।

শ‌নিবার দুজনকে ব‌হিস্কা‌রের ঘোষণা দি‌তে পা‌রেন দ‌লের একাং‌শের চেয়ারম্যান জিএম কা‌দের।

জিএম কা‌দেরপন্থী‌দের অভিযোগ, রওশন এরশাদকে চেয়ারম্যান ঘোষণা করার মূল হোতা ব্যা‌রিস্টার আনিস ও ফখরুল ইমাম। যা তাদের ম‌তে, দ‌লের গঠনতন্ত্র বি‌রোধী। এ কার‌ণে তা‌দের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভ‌ঙ্গের অ‌ভি‌যোগ এনে দুজনকে জাতীয় পা‌র্টি থে‌কে ব‌হিস্কারের সিদ্ধান্ত নি‌য়ে‌ছেন জিএম কাদের।

শুক্রবার ‌জিএম কা‌দের এর নেতৃ‌ত্বে দ‌লের যৌথসভায় আনিস‌ ও ফখরুল ইমাম‌কে ব‌হিস্কা‌রের দা‌বি উঠে। তা‌দের বিরু‌দ্ধে অ‌ভি‌যোগ, আনিস-ফখরুলরা জিএম কা‌দে‌রের বিরু‌দ্ধে রওশন‌কে খে‌পি‌য়ে তু‌লে‌ছেন।

‌জিএম কা‌দের ঘ‌নিষ্ঠ দ‌লের এক নেতা জানান, দ‌লের যৌথসভায় আনিস ও ফখরুল‌কে ব‌হিস্কা‌রের দা‌বি উঠ‌লে রা‌তেই দুজন‌কে ব‌হিস্কা‌রের সিদ্ধান্ত কার্যকর ক‌রেন জিএম কা‌দের। হয়‌তো শ‌নিবার আনুষ্ঠা‌নিকভা‌বে এ বিষ‌য়ে ঘোষণা আস‌তে পা‌রে।

তবে এ বিষয়ে ফখরুল ইমাম জানান, জিএম কাদের নয়, এখন পা‌র্টির চেয়ারম্যান বেগম রওশন এরশাদ। জিএম কা‌দের বহিস্কার, বা কোন কিছুই কর‌তে পা‌রেন না। তার সেই ক্ষমতা নেই। তি‌নি ব‌হিস্কার কর‌লে কি না কর‌লে কি! বরং পা‌র্টিতে বিশৃঙ্খলার জন্য জিএম কা‌দের দায়ী।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)