1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৪:৪১ অপরাহ্ন

দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করল ‘চিটাগং ইউনিভার্সিটি হিস্ট্রি ক্লাব’

Reporter Name
  • প্রকাশিত | রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০১৯

নুর নবী রবিন | রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০১৯ :
স্মারক ম্যাগাজিন ‘ইতিদূত’ এর মোড়ক উন্মোচন ও কেক কাটার মাধ্যমে দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে চিটাগং ইউনিভার্সিটি হিস্ট্রি ক্লাব।

রবিবার (৮সেপ্টেম্বর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার মিলনায়তনে ফারহা বিনতে নুর ও মাহবুব এ রহমানের যৌথ সঞ্চালনায় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হিস্ট্রি ক্লাবের সভাপতি সালেহ মোহাম্মদ আবদুল্লাহ। স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মতিউর রহমান শ্রাবণ।

এসময় উপস্থিত ছিলেন কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী এবং সংগঠনের উপদেষ্টা ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক আহসানুল কবীর পলাশ।

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী বলেন, ” সভ্যতাকে জানার প্রথম হাতিয়ার ইতিহাস। কেবল ইতিহাসের কথা বলার জন্য এই সংগঠন প্রতিষ্ঠা করা হয়নি। আমরা দেখব চ্যারিটি কাজে এ সংগঠন কাজ করছে। ইয়ুথরা পারে পৃথিবীটা পরিবর্তন করতে। প্রগতি, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ কে আঁকড়ে ধরে তোমরা পথচলা অব্যাহত রাখ।”
আহসানুল কবীর পলাশ বলেন, ” চিটাগং ইউনিভার্সিটি হিস্ট্রি ক্লাব ২০১৭ সালের ২২ আগস্ট যাত্রা করে। সুন্দর কাজের সহযোগিতা করার মধ্যে আনন্দ রয়েছে। সেই আনন্দ আমি পাচ্ছি।”
পরে সাংস্কৃতিক পরিবেশনার মধ্যে দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়। উল্লেখ্য, চবির সাত জন মুক্তিযোদ্ধাকে নিয়ে ‘সাত নক্ষত্র’ নামে একটি প্রামাণ্যচিত্রও তৈরি করেছে সংগঠনটি।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD