রবিবার | ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

জাতিসংঘে ২৭ সেপ্টেম্বর ভাষণ দেবেন শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক | শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০১৯ :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে চলতি মাসের (সেপ্টেম্বর) ২৭ তারিখে ভাষণ দেবেন। এ তথ্য নিশ্চিত করেছেন জাতিসংঘ সদর দপ্তরের কর্মকর্তারা।

একই দিন সাধারণ পরিষদের অধিবেশনে ভাষণ দেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। ভাষণ দেওয়ার পরদিন ২৮ সেপ্টেম্বর সকালে বাংলাদেশ মিশনে বঙ্গবন্ধু মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন শেখ হাসিনা। খবর এনআরবি নিউজ।

এ বিষয়ে জানা গেছে, জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে যোগ দেওয়ার জন্য সেপ্টেম্বরের ২২ তারিখে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পৌঁছবেন শেখ হাসিনা। এবার তিনি সাধারণ পরিষদে ১৬তম ভাষণ দেবেন যথারীতি বাংলায়।

এ ছাড়া জলবায়ু, টেকসই উন্নয়ন এবং জনস্বাস্থ্য, শরণার্থী ইস্যুতেও বিভিন্ন অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর ভাষণ দেওয়ার কথা রয়েছে। রোহিঙ্গা ইস্যু এবারও প্রাধান্য পাবে জাতিসংঘের বিভিন্ন ফোরামে। এসডিজি বাস্তবায়নে বাংলাদেশের অগ্রগতিও এ বিশ্বসভায় প্রশংসিত হবে বলে জানা গেছে।

নিউইয়র্কে হোটেল প্যালেসে অবস্থান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তার ঘনিষ্ঠ কর্মকর্তারা। ওই হোটেলেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ বেশ কয়েকজন বিশ্বনেতা থাকবেন। এ সফরে কয়েকটি গুরুত্বপূর্ণ দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানের সঙ্গে শেখ হাসিনার বৈঠকের সম্ভাবনা রয়েছে।

এদিকে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিউইয়র্কের জেএফকে এয়ারপোর্টে বিপুল অভ্যর্থনা জানানোর প্রস্তুতি নিচ্ছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। এ নিয়ে আওয়ামী লীগের পাশাপাশি যুবলীগ, মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে জনসংযোগও শুরু হয়েছে।

সেপ্টেম্বরের ২৮ তারিখে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৩তম জন্মদিন। ওইদিন দুপুরে টাইমস স্কয়ারসংলগ্ন ম্যারিয়ট মারক্যুইস হোটেলের বলরুমে তাকে নাগরিক সংবর্ধনা দেওয়া হবে। জন্মদিনকে কেন্দ্র করে সে আলোকেই সবকিছু সাজানো হচ্ছে বলে জানান আয়োজকরা।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)