সোমবার | ২১শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

ভারতে নেটফ্লিক্স নিষিদ্ধের দাবি

বিনোদন ডেস্ক | শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০১৯ :
হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠল নেটফ্লিক্সের বিরুদ্ধে। যে কারণে ভারতে এই অনলাইন স্ট্রিমিং সাইট নিষিদ্ধ করার দাবি তুলল হিন্দু জনজাগ্রুতু সমিতি নামে একটি সংগঠন। নেটফ্লিক্সের বিরুদ্ধে গত শুক্রবার পানাজিতে পুলিশের সাইবার ক্রাইম সেলে একটি অভিযোগও দায়ের হয়েছে। নেটফ্লিক্সে হিন্দু ধর্ম এবং ভারতীয় সংস্কৃতিকে নেতিবাচক আলোকে তুলে ধরা হচ্ছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

এই প্রসঙ্গে হিন্দু জনজাগ্রুতু সমিতির মুখপাত্র সতীশ কোছারেকর বলেন, নেটফ্লিক্স -এ হিন্দু ধর্মকে হিংসাত্মক এবং ভারতীয় সংস্কৃতিকে অশ্লীলভাবে উপস্থাপিত করা হচ্ছে। এর ফলে বিশ্বে ভারতীয় সংস্কৃতি এবং হিন্দুদের সম্পর্কে একটা নেতিবাচক মনোভাব গড়ে উঠছে। গোটা বিষয়টির নেপথ্যে একটা গভীর চক্রান্ত আছে।

তিনি আরও বলেন, গোটা বিষয়টি আমার এবং আমার মতো আরও অনেক হিন্দুর ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে। যে কারণে নেটফ্লিক্স কোম্পানি এবং এর সঙ্গে যুক্ত অন্যদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

পুলিশের সাইবার ক্রাইম সেলে দায়ের অভিযোগে ‘লায়লা’, ‘স্যাকরেড গেমস’ এবং ‘ফায়ার’-এর মতো নেটফ্লিক্সের জনপ্রিয় ওয়েব সিরিজে সরাসরি ধর্মীয় ভাবাবেগে আঘাত ও ভারতীয় সংস্কৃতিকে নেতিবাচক আলোকে তুলে ধরার অভিযোগ এনেছে হিন্দু জনজাগ্রুতু সমিতি। নেটফ্লিক্সকে বাতিল করার দাবি জানিয়ে মুম্বাইয়ের পুলিশ কমিশনার এবং কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়কেও অভিযোগ জানিয়েছে এই কট্টরপন্থি হিন্দু সংগঠনটি।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)