শনিবার | ২৬শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

চবি লোকজের সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

চবি প্রতিনিধিঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সাংস্কৃতিক সংগঠন ‘লোকজ সাংস্কৃতিক সংসদ’ ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কর্মসূচি পালন করেছে সংগঠনটি।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুর দুইটার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদে (চাকসু) এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল্লাহ আল মারুফের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মামুন আহমেদের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন চবি প্রক্টর প্রণব মিত্র চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ছিলেন নাট্যকলা বিভাগের শিক্ষক সুধীর মহাজন, নাট্যকলা বিভাগের শিক্ষক আরাফার হোসেন, আনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাংস্কৃতিক জোট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দায়িত্বশীল এবং প্রতিনিধিগণ।

এতে নতুন দায়িত্বশীলদের সকলের মাঝে পরিচয় প্রদান এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় অনুষ্ঠান শিল্পীর লোকগান এবং মনোমুগ্ধকর নৃত্য পরিবেশনায় মুখরিত হয়।
উল্লেখ্য, আবহমান গ্রাম বাংলার সংস্কৃতিকে লালনপালন করার লক্ষ্যে এবং বর্তমান যুব ও তরুণ সমাজের সাথে হাজার বছরের বাঙালী সংস্কৃতিকে পরিচিত করিয়ে দেয়ার উদ্দেশ্যে ২০১৩ইং সনের ১৮ই সেপ্টেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ থেকে লোকজ সাংস্কৃতিক সংগঠনের পদযাত্রা শুরু হয়। প্রতিষ্ঠালগ্ন থেকেই এই সংগঠন প্রান্তিক মানুষের ভালোবাসার সংগঠন হিসেবে পরিচিতি লাভ করেছে। বাংলাদেশের প্রায় জেলা-উপজেলায় সংগঠনটি তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তাদের কাজগুলোর মধ্যে লোকনাট্য, গম্ভীরা, আলকাপ, সঙপালা, শুদ্ধ উচ্চারণ, কবিতা আবৃত্তি, গল্প বলা ইত্যাদি উল্লেখযোগ্য।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)