শনিবার | ২৬শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

র‍্যাবের অভিযানে আটক যুবলীগ নেতা জি কে শামীম

নিজস্ব প্রতিবেদক | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ :
বিপুল অর্থসহ যুবলীগের সমবায় বিষয়ক সম্পাদক এস এম গোলাম কিবরিয়া শামীমকে আটক করেছে র‍্যাব। আজ শুক্রবার রাজধানীর নিকেতনে ৫ নম্বর সড়কের ১৪৪ নম্বর ভবনে জি কে শামীমের কার্যালয়ে অবিযান চালায় র‍্যাব। সঙ্গে তার ছয় দেহরক্ষীকেও আটক করা হয়েছে। যুবগীলের এই নেতা নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সন্মানদী ইউনিয়নের দক্ষিণপাড়া গ্রামের মৃত মো. আফসার উদ্দিন মাস্টারের ছেলে। তিনি নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগেরও সহ সভাপতি।

আটকের আগে দুপুর সাড়ে ১২টা থেকে নিকেতনে শামীমের কার্যালয় ঘিরে রাখে র‌্যাব। এর পর বেলা ২টার দিকে তাকে আটক করা হয় বলে র‌্যাব সূত্র জানায়। তার আটকের খবর নিশ্চিত করেছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান। অভিযানের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। অভিযানের বিষয়ে এখন পর্যন্ত বিস্তারিত কিছু জানা যায়নি। তবে তার কার্যালয়ে বিপুল পরিমাণ অর্থ পাওয়া গেছে বলে জানায় একটি সূত্র।

আজ তাঁর বিষয়ে একটি রিপোর্ট প্রকাশিত হয়। রিপোর্টে প্রকাশ রাজধানীর সবুজবাগ, বাসাবো, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় জি কে শামীম প্রভাবশালী ঠিকাদার হিসেবেই পরিচিত। গণপূর্ত ভবনের বেশির ভাগ ঠিকাদারি কাজই জি কে শামীম নিয়ন্ত্রণ করেন। বিএনপি-জামায়াত শাসনামলেও গণপূর্তে এই শামীমই ছিলেন ঠিকাদারি নিয়ন্ত্রণকারী ব্যক্তি।

অনুসন্ধানে দেখা গেছে, বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালে শামীম ছিলেন ঢাকা মহানগর যুবদলের সহসম্পাদক এবং বিএনপির কেন্দ্রীয় প্রভাবশালী নেতা ও সাবেক গণপূর্ত মন্ত্রী মির্জা আব্বাসের খুবই ঘনিষ্ঠ। সেই জি কে শামীম এখন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সমবায় বিষয়ক সম্পাদক।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)