1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:১৪ পূর্বাহ্ন

প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন

Reporter Name
  • প্রকাশিত | মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৯

বিনোদন ডেস্ক | মঙ্গলবার,২৪ সেপ্টেম্বর ২০১৯:
গত ২৪ মে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দুই বছরের মেয়াদ শেষ হয়ে গেছে। সমিতির গঠনতন্ত্র ৮ অনুচ্ছেদের (চ) অনুযায়ী মেয়াদোত্তীর্ণ হওয়ার ৯০ দিন অর্থাৎ তিন মাসের মধ্যে নির্বাচন হওয়ার কথা। সে হিসেবে ২৪ আগস্টের মধ্যে নির্বাচন হওয়ার কথা থাকলেও তা হয়নি।

অবশেষে গঠনতন্ত্রের বাইরে গিয়ে দেরিতে হলেও ঘোষিত হল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের তারিখ। ১৮ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সমিতির বর্তমান সাধারণ সম্পাদক জায়েদ খান।

আর ওই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। সাংবাদিকদের খবরটি নিশ্চিত করেছেন ইলিয়াস কাঞ্চন নিজেই।

তিনি বলেন, দুদিন আগে মিশা সওদাগর ও জায়েদ খান এসে আমাকে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব নেয়ার জন্য প্রস্তাব দেন। প্রথমে না করেছিলাম। কিন্তু তারা এমনভাবে ধরে বসলো শেষ পর্যন্ত না করতে পারলাম না।

‘বেদের মেয়ে জোসনা’ ছবির এই নায়ক বলেন, নব্বই দশকের পর শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি। এই সমিতি নিয়ে আমার ভালোবাসা অনেক। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব যখন নিয়েই নিয়েছি, তখন শতভাগ সৎ থেকে দায়িত্ব পালনে তৎপর থাকবো।

ইলিয়াস কাঞ্চন ছাড়াও নির্বাচন কমিশনে তার সহকারী হিসেবে থাকবেন আরও দুজন। তারা হলেন পীরজাদা হারুন ও বিএইচ নিশান। এই খবর জানিয়েছেন ইলিয়াস কাঞ্চনের প্রেস সচিব ও বাচসাসের কার্যনির্বাহী কমিটির সদস্য লিটন এরশাদ।

জানা গেছে, আগামী ৪ অক্টোবর নির্বাচনের তফসিল ঘোষণা করবে বিদায়ী মিশা সওদাগর ও জায়েদ খান প্যানেল।

জানা যায়, আসছে নির্বাচনেও মিশা সওদাগরকে সভাপতি করে সাধারণ সম্পাদক প্রার্থী হবেন জায়েদ খান। তবে বর্তমান সমিতির অনেকেই এই প্যানেলে থাকছেন না।

অন্যদিকে চিত্রনায়িকা মৌসুমীকে সভাপতি করে তৈরি হচ্ছে অপর প্যানেল। এরইমধ্যে মৌসুমী আনুষ্ঠানিকভাবেই নিজের প্রার্থিতা ঘোষণা করেছেন। তার সঙ্গে সাধারণ সম্পাদক হিসেবে দেখা যেতে পারে চিত্রনায়ক সাইমন সাদিককে।
এই প্যানেলে আরও থাকার কথা শোনা যাচ্ছে রিয়াজ ও ফেরদৌসের।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD